সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

রেল দুর্ঘটনায় কারও সম্পৃক্ততা পেলে ব্যবস্থা নেওয়া হবে

রেলমন্ত্রী জিলস্নুল হাকিম
স্টাফ রিপোর্টার, কুমিলস্না
  ২৪ মার্চ ২০২৪, ০০:০০

রেলমন্ত্রী জিলস্নুল হাকিম বলেছেন, রেল দুর্ঘটনার সঙ্গে কারও সম্পৃক্ততা থাকলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। আমরা একটি টিম ওয়ার্কে কাজ করছি। যাত্রীদের যাতে নিরাপদে পৌঁছে দিতে পারি, আমরা সে লক্ষ্যে কাজ করছি। এখানে বার বার ট্রেন দুর্ঘটনা ঘটছে। তাই আমরা সংসদীয় কমিটির সদস্যরা সরেজমিন পরিদর্শন করছি।

শনিবার ঢাকা-চট্টগ্রাম রেলপথের হাসানপুর ও গুণবতী রেলস্টেশনের মধ্যবর্তী তেজের বাজার এলাকায় রেল দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে স্থানীয়দের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, 'ট্রেনে আগুন দিয়ে মানুষ হত্যা করে ক্ষমতায় যাওয়া যায় না। এ জন্য বিএনপি আস্তে আস্তে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি ও জোট সরকারের আমলের রেলকে ধ্বংসের হাত থেকে রক্ষা করে নতুন-নতুন রেল পথ নির্মাণ করে চলেছেন। চট্টগ্রাম-কক্সবাজার রেলপথ নির্মাণ করে পর্যটন নগরী কক্সবাজারের সঙ্গে রেলের যোগাযোগ স্থাপন করেছেন। প্রধানমন্ত্রী ঢাকা-বরিশাল-পায়রাবন্দর রেলপথ নির্মাণ প্রকল্প গ্রহণ করেছেন। তিনি রেলসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানোর ব্যবস্থা গ্রহণ করছেন। রেল জাতীয় সম্পদ। যাত্রীদের জীবনের মূল্য অনেক বেশি। যারা জাতীয় সম্পদ ধ্বংস করে ফায়দা লুটতে চায়, জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে।'

এ সময় উপস্থিত ছিলেন- রেলপথ মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ.বি.এম ফজলে করিম চৌধুরী, সদস্য শফিকুর রহমান, সংরক্ষিত মহিলা এমপি নুরুন্নাহার বেগম, রেলওয়ে সচিব হুমায়ুন কবির, রেলওয়ে মহাপরিচালক সরদার সাহাদাত আলী, পূর্বাঞ্চল মহাব্যবস্থাপক মোহাম্মদ নাজমুল ইসলাম, কুমিলস্না জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, রেলওয়ে পূর্বাঞ্চল প্রধান প্রকৌশলী আবু জাফর, রেলওয়ে পুলিশ সুপার মো. হাসান, উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দিন কালু, উপজেলা নির্বাহী অফিাসার মো. ইসমাইল হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউছুফ ভূঁইয়া, ঢালুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজমুল হাসান ভূঁইয়া বাছির, স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য শাহজাহান চৌধুরী শিপন, মনির আহমেদ প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে