শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বিভিন্ন অপরাধে ৭ জেলায় ১৬ জন গ্রেপ্তার

স্বদেশ ডেস্ক
  ২৮ মার্চ ২০২৪, ০০:০০

চুয়াডাঙ্গার দামুড়হুদায় কষ্টিপাথর সিন্ডিকেটের ছয় সদস্যসহ সাত জেলায় আরও ১৭ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি জানান, চুয়াডাঙ্গার দামুড়হুদায় কষ্টিপাথর কেনাবেচা সিন্ডিকেটের ছয় সদস্যকে আটক করেছে বিজিবি। এ সময় ১২ লাখ টাকা, একটি মাইক্রোবাস ও বেশ কয়েকটি মোবাইলফোন জব্দ করা হয়।

বুধবার চুয়াডাঙ্গা বিজিবি-৬ পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

আটকরা হলো- কুষ্টিয়া মিরপুরের তরিকুল ইসলাম (৪৫) কুষ্টিয়া সদরের কামরুজ্জামান লিটন (৫২), ফরিদ হোসেন (৫৭), শহিদুল ইসলাম (৫৮), শৈলকুপার মনির হোসেন ও ফেনি জেলার রতন সাহা (৫০)।

দর্শনা থানার ওসি বিপস্নব কুমার সাহা জানান, আটকদের বিরুদ্ধে কষ্টিপাথরের মুর্তি কেনার অভিযোগ পাওয়া গেলেও গাড়িতে টাকা ছাড়া অবৈধ কিছু পাওয়া যায়নি। এ কারণে ৫৪ ধারায় কোটে চালান করে তদন্তের কাজ শুরু করা হয়েছে।

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি জানান, গাজীপুরের কালীগঞ্জে সাত ভরি স্বর্ণসহ আব্দুলস্নাহ (৩০) নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাতাব উদ্দিন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। গ্রেপ্তার আব্দুলস্নাহ নাটোরের লালপুর উপজেলার শেখছিলান গ্রামের আব্দুল বাতেনের ছেলে।

ওসি মাহাতাব উদ্দিন জানান, মামলার পর গ্রেপ্তারকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি জানান, পটুয়াখালীর দুমকিতে ডাচ্‌-বাংলা এজেন্ট ব্যাংকের গ্রাহকদের প্রায় কোটি টাকা হাতিয়ে নেওয়া প্রতারক মেসার্স হাওলাদার এন্টারপ্রাইজের মালিক শাহিন হাওলাদারকে গ্রেপ্তার করেছের্ যাব-৬।

সোমবার বাগেরহাটের ফকিরহাট বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেপ্তার করে দুমকি থানায় হস্তান্তর করেছের্ যাব।

জানা গেছে, বিভিন্ন সময়ে মোট ৯১ লাখ ৮৭ হাজার ৯শ' ৮২ টাকা প্রতারণার আশ্রয়ে আত্মসাৎ করে পালিয়ে যান তিনি।

দুমকি থানার ওসি তারেক আবদুল হান্নান গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে বুধবার আদালতে পাঠানো হয় বলে জানিয়েছেন।

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের রামপালে ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ কোম্পানি পাওয়ার পস্নান্ট থেকে তামার তার চুরি করে পাচারকালে তিনজন আটক করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে আটকদের বিরুদ্ধে মামলা দায়েরপূর্বক বাগেরহাট আদালতের পাঠানো হয়েছে।

আটকরা হলো খুলনার দাকোপ উপজেলার ওড়াবুনিয়া গ্রামের হাবিবুর রহমান সরদার (৩৫), লিটন বিশ্বাস (৩৪) ও বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার পশ্চিম সরালিয়া এলাকার রাসেল হাওলাদার (২৮)।

রামপাল থানার ওসি সোমেন দাশ জানান, ২৪ কেজি তামার তারসহ তাদের হাতেনাতে আটক করা হয়। তাদের বিরুদ্ধে মামলা রেকর্ড করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

স্টাফ রিপোর্টার, মাদারীপুর জানান, মাদারীপুরে চারটি মামলায় সাজাপ্রাপ্ত ও তিনটি মামলায় পরোয়ানাভুক্ত পলাতক এক আসামিসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে খুলনার সোনাডাঙা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলো মাদারীপুর সদর উপজেলার মোস্তফাপুর ইউনিয়নের রফিকুল ইসলাম (৫৫), একই ইউনিয়নের খৈয়রভাঙ্গা এলাকার জামাল কাজী (৪২) ও হায়দার হাওলাদার (৩৫)।

মাদারীপুর সদর মডেল থানার ওসি এএইচএম সালাউদ্দিন বলেন, আসামিদের গ্রেপ্তারের পর আদালতে মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মনপুরা (ভোলা) প্রতিনিধি জানান, ভোলার মনপুরায় ৩০০ গ্রাম গাঁজাসহ মাদককারবারি মিজানকে (৩২) আটক করেছে পুলিশ। মঙ্গলবার উপজেলার হাজীরহাট ইউনিয়নের ফকিরহাট বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

মনপুরা থানার এসআই মেহেদি হাসান জানান, দীর্ঘদিন ধরে সে গাঁজা, ইয়াবাসহ বিভিন্ন মাদক বিক্রি করে আসছে। গোগন সংবাদের ভিত্তিতে তাকে আটক করা হয়।

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি জানান, খাগড়াছড়ির রামগড়ে ৮ কেজি গাঁজাসহ রফিকুল ইসলামকে (৩৭) আটক করেছে পুলিশ। মঙ্গলবার রামগড় ইউপির পশ্চিম বলিপাড়া বাজার থেকে তাকে আটক করা হয়।

আটক রফিকুল ইসলাম দিঘীনালা উপজেলার মেরুং ইউনিয়নের মৃত ওমর আলীর ছেলে। রামগড় থানার ওসি দেবপ্রিয় দাস জানান, আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে আসামিকে বিজ্ঞ আদালতে পাঠানো হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে