রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

চবিতে স্বাধীনতা দিবসে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

চবি প্রতিনিধি
  ২৯ মার্চ ২০২৪, ০০:০০

বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদানের মধ্য দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উদযাপিত হয়েছে। গত ২৬ মার্চ সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আবু তাহের এবং উপ-উপাচার্য চবি স্বাধীনতা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে বিভিন্ন পর্ষদের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এরপর উপাচার্যের নেতৃত্বে চবি স্বাধীনতা স্মৃতিস্তম্ভ চত্বর থেকে এক বর্ণাঢ্যর্ যালি বের হয়। এরপর চবি বঙ্গবন্ধু চত্বরে উপাচার্য প্রফেসর ড. আবু তাহের এবং উপ-উপাচার্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। বেলা ১১টায় চবি সমাজ বিজ্ঞান অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও বীর মুক্তিযোদ্ধা সংবর্ধনা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. মো. আবু তাহের। শুভেচ্ছা বক্তব্য রাখেন উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে ও (প্রশাসন) প্রফেসর ড. সেকান্দর চৌধুরী। অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধে দেশমাতৃকার জন্য অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ ৩০ জন বীর মুক্তিযোদ্ধাকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উদযাপন কমিটির সদস্য-সচিব চবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী। আরও বক্তব্য রাখেন কমিটির আহ্বায়ক চবি সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর সিরাজ উদ দৌলস্নাহ, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নাসিম হাসান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর আবদুল হক, সিনেট সদস্য ও নৃবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ, সিন্ডিকেট সদস্য বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আলী প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে