রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

কুমিলস্নায় প্রবাসী হত্যায় স্ত্রীসহ চারজনের মৃতু্যদন্ড

কুমিলস্না প্রতিনিধি
  ২৯ মার্চ ২০২৪, ০০:০০

কুমিলস্নার হোমনা উপজেলার চেৎপুর গ্রামের সৌদি ফেরত স্বামী আবদুল জলিলকে (৪৫) হত্যার দায়ে তার স্ত্রী শাহনাজ বেগমসহ চারজনের মৃতু্যদন্ড দিয়েছেন আদালত। এছাড়া দন্ডপ্রাপ্ত সবাইকে ৫০ হাজার টাকা করে অর্থদন্ডেরও আদেশ দেওয়া হয়েছে।

বুধবার দুপুরে কুমিলস্নার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. জাহাঙ্গীর হোসেন এ রায় দেন। দন্ডপ্রাপ্তরা হলেন- হোমনা উপজেলার চেৎপুর গ্রামের নিহত আবদুল জলিলের স্ত্রী শাহনাজ বেগম (৩৫), একই উপজেলার কারারকান্দি গ্রামের মৃত ইউসুফ মিয়ার ছেলে মো. কুদ্দুস (৩২), মৃত সাধন মিয়ার ছেলে মো. রাজিব (২৬) ও মঙ্গলকান্দি গ্রামের মানিক মিয়ার ছেলে আব্দুল খালেক (২৮)।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ৯ জুন চিকিৎসার কথা বলে প্রবাস ফেরত আবদুল জলিলকে ঢাকায় নেন তার স্ত্রী শাহনাজ বেগম। ঢাকা থেকে ফেরার পথে পরকীয়ার জের ধরে পূর্বপরিকল্পিতভাবে স্ত্রী শাহনাজের ইন্ধনে ঘাতকরা আবদুল জলিলকে হত্যা করে মরদেহ রাস্তায় ফেলে যায়। এ ঘটনায় নিহতের ভাই তাজুল ইসলাম বাদী হয়ে হোমনা থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে নিহতের স্ত্রী শাহনাজ বেগম ও তার পরকীয়া প্রেমিক মো. শাহজাহানসহ ৫ জনের বিরুদ্ধে একই সালের ১৬ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করে। এ মামলায় আদালত বুধবার ৪ জনকে মৃতু্যদন্ডের আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আবু ইউসুফ বলেন, রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্ত আসামিদের কেউ আদালতে উপস্থিত ছিলেন না। তারা সবাই পলাতক রয়েছেন। মামলার ৫ আসামির মধ্যে আসামি শাহনাজের পরকীয়া প্রেমিক শাহজাহানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাকে বেকসুর খালাস দেন এবং অপর চার আসামির মৃতু্যদন্ডসহ অর্থদন্ডের রায় দেন।

আসামি পক্ষের আইনজীবী আ হ ম তাইফুর আলম বলেন, এ মামলায় আসামি পক্ষ উচ্চ আদালতে আপিল দায়ের করবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে