সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

দুই জেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

স্বদেশ ডেস্ক
  ২৯ মার্চ ২০২৪, ০০:০০

বাগেরহাট, চট্টগ্রামের বাঁশখালী ও চন্দনাইশে বিভিন্ন অনিয়মের অভিযোগে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় বিভিন্ন অনিয়মের অপরাধে জেল-জরিমানা করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটে মা ও শিশু হাসপাতালের সামনে শিশুকে চিকিৎসা দেওয়ার সময় শফিকুল আজম খান নামের একজন ভুয়া শিশু চিকিৎসক ভ্রাম্যমাণ আদালত টিমের কাছে ধরা পড়েছেন। ভ্রাম্যমাণ আদালতের বিচারক জেলা কালেক্টরেটের সহকারী কমিশনার সিফাত মো. ইসতিয়াক ভুইয়া ওই ভুয়া চিকিৎসককে ৩ মাসের কারাদন্ড ও এক লাখ টাকা জরিমানা করেছেন। বুধবার বিকালে শহরের মিঠাপুকুর পাড় এলাকার শিশু হাসপাতাল বিপরীত পাশে সেবা প্যাথলজি অ্যান্ড কনসালটেশন নামের এক প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে শফিকুল আজমকে আটক করা হয়। এসময় বাগেরহাট সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. শেখ রিয়াদ উজ্জামানসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের বাঁশখালীতে ফিলিং স্টেশন স্থাপন করে কার্ভাডভ্যানে অবৈধভাবে গ্যাস মজুদ করে বিক্রির অভিযোগে শামান্তা মোবাইল সিএনজি ফিলিং স্টেশনকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় গ্যাস বিক্রিতে ব্যবহৃত একটি কার্ভাডভ্যানও জব্দ করা হয়। কাগজপত্র যতদিন দেখাতে পারবে না, ততদিন পর্যন্ত ফিলিং স্টেশন বন্ধের নির্দেশ দেওয়া হয়। বুধবার বিকালে উপজেলা প্রশাসন, বিস্ফোরক অধিদপ্তর ও থানা পুলিশ যৌথভাবে এ ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন।

চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের চন্দনাইশে বন বিভাগের লাইসেন্স ছাড়া করাতকল পরিচালনা ও অবৈধভাবে পাহাড়ি গাছ বিক্রি করার দায়ে ৩ করাতকলের মালিককে ১৭ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম?্যমাণ আদালত।

বৃহস্পতিবার উপজেলার বরকলের বাংলাবাজার, সাতবাড়ীয়ার নাজিরহাট ও কাঞ্চনাবাদ ইউনিয়নের রৌশনহাটে এ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপেস্নামেসি চাকমা। অভিযানে অংশ নেন, বন বিভাগ চট্টগ্রাম দক্ষিণের পটিয়া রেঞ্জের কর্মকর্তা নুরে আলম হাফিজ ও চন্দনাইশ থানা পুলিশের একটি টিম।

দন্ডপ্রাপ্তদের মধ্যে বাইনজুরির অলি হোসেনের ছেলে আলী আমজাদকে (৫০) ১০ হাজার, সাতবাড়ীয়ার খাজা স' মিলের স্বত্বাধিকারী মৃত দানিশ মিয়ার ছেলে জাহাঙ্গীর আলমকে (৫০) ২ হাজার ও মেসার্স ভাই ভাই স'মিলের স্বত্বাধিকারী পশ্চিম এলাহাবাদের পুতুন আলীর ছেলে লোকমান হাকিমকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে