শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

পাঁচ জেলায় ভাইবোনসহ ৮ জনের প্রাণহানি

স্বদেশ ডেস্ক
  ০১ এপ্রিল ২০২৪, ০০:০০
পাঁচ জেলায় ভাইবোনসহ ৮ জনের প্রাণহানি

পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় ভাইবোনসহ আটজনের প্রাণহানি ঘটেছে। এর মধ্যে টাঙ্গাইলে দুইজন, ময়মনসিংহের তারাকান্দায় ভাইবোন, গাইবান্ধার সাঘাটায় দুইজন, সুনামগঞ্জের শান্তিগঞ্জে একজন ও শরীয়তপুরের নড়িয়ায় একজন নিহত হয়। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত ডেস্ক রিপোর্ট-

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল জানান, বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে টাঙ্গাইল সদর উপজেলার নগরজালফৈ বাইপাসে রোববার সকালে কাভার্ডভ্যান ও প্রাইভেটকারের সংঘর্ষে দুইজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও দুইজন। কাভার্ডভ্যানের ধাক্কায় প্রাইভেটকারের সামনের অংশ ও ছাদ ধুমড়ে-মুচড়ে গেছে।

নিহতরা হচ্ছেন- বরগুনা জেলা সদরের সোনাখালী গ্রামের আ. মান্নানের ছেলে প্রাইভেটকার চালক ইলিয়াস হোসেন (৩৫) এবং সিরাজগঞ্জ সদরের মৃত নূর মোহাম্মদের ছেলে শাহ আলম (৪৫)।

এ দুর্ঘটনায় সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার মৃত দারুজ্জামান তালুকদারের ছেলে আনিছুর রহমান (৫৫) ও একই জেলার সদর উপজেলার আইএইচ সিরাজী রোডের মৃত মতিয়ার রহমানের ছেলে একেএম মাহফুজুর রহমান আলাল (৫৫) আহত হয়েছেন। তাদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাজেদুল ইসলাম জানান, সকাল ৮টার দিকে তিনজন যাত্রী নিয়ে প্রাইভেটকারের চালক উত্তরবঙ্গের দিকে যাচ্ছিলেন। প্রাইভেটকারটি টাঙ্গাইল সদর উপজেলার নগরজালফৈ বাইপাস এলাকায় পৌঁছলে কাভার্ডভ্যানের পেছনে সজোরে ধাক্কা দেয়। এতে প্রাইভেটকারের সামনের অংশ ও ছাদ চূর্ণবিচূর্ণ হয়ে যায়। দুর্ঘটনায় ঘটনাস্থলেই চালক ইলিয়াস হোসেন নিহত হন। আহত অবস্থায় তিনজনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠালে সেখানে চিকিৎসাধীন অবস্থায় শাহ আলম নামে আরও একজনের মৃতু্য হয়। বাকি দুইজন জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ময়মনসিংহের তারাকান্দায় বাস-মাইক্রোবাস সংঘর্ষে ভাইবোনের মৃতু্য হয়েছে। এ ঘটনায় মা বাবাসহ আহত হয়েছেন তিনজন।

নিহতরা হলেন- শেরপুর জেলার শ্রীবর্দী উপজেলার চর শিমুলচরা গ্রামের মোকাদ্দেস রহমান তোরাব ও মনিরা বেগম দম্পতির ছেলে আনাছ আহনাফ (৩) এবং মেয়ে মাশুরা নোকাদ্দেছ তানাছ (১৫)। রোববার সকাল ৮টার দিকে ময়মনসিংহ-শেরপুর সড়কের তারাকান্দা দক্ষিণ বাজারের জামান ফিলিং স্টেশনের সামনে এই ঘটনা ঘটে।

তারাকান্দা থানার ওসি ওয়াজেদ আলী জানান, ঢাকা থেকে ধোবাউড়া উপজেলার গোয়াতলার উদ্দেশে ছেড়ে আসা বাসটি তারাকান্দা দক্ষিণ বাজারের জামান ফিলিং স্টেশনের সামনে যেতেই বিপরীত দিক থেকে আসা মাইক্রোবাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ভাইবোন মারা যায়। আহত তাদের মা-বাবাসহ তিনজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি জানান, বগুড়া থেকে ঈদের কেনাকাটা শেষে সিএনজি চালিত অটোরিকশা করে সাঘাটা উপজেলার উল্যাবাজারের নিজ বাড়িতে ফেরার পথে একই পরিবারের ৫ সদস্য দুর্ঘটনার কবলে পড়ে। এ ঘটনায় দুইজন নিহত হয়। নিহতরা হলেন- উত্তর উল্যা গ্রামের রবিউল ইসলামের ছেলে রবি (১৪) ও আব্দুল আজিজ দুদুর মেয়ে শান্তা (৩৫)। এছাড়াও আহতরা হলেন আশরাফুল ইসলামের মেয়ে রূম্পা (১৪), আব্দুল আজিজ দুদু (৬০) ও আব্দুল আজিজ দুদুর স্ত্রী।

জানা যায়, গত শনিবার রাতে সাঘাটা-গাইবান্ধা মহাসড়কের সাঘাটা বিলবস্তা নামক স্থানে রাস্তার ধারে সরকারি রাস্তা উন্নয়ন কাজে ব্যবহৃত একটি পস্ন্যান মেশিন দাঁড়ানো অবস্থায় ছিল। এ সময় অটোরিকশাটি দাঁড়ানো পস্নান মেশিনকে ধাক্কা দিলে অটোরিকশায় থাকা ৫ যাত্রী গুরুতর আহত হয়। তাদের সাঘাটা উপজেলা হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। হাসপাতালে পৌঁছানোর পর আইসিইউতে মা শান্তা ও ছেলে রবি মারা যায়। আহতরা চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি জানান, সুনামগঞ্জের শান্তিগঞ্জে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কে পাশের বৈদু্যতিক খুঁটির সঙ্গে ধাক্কা লেগে সদর কোর্টে কর্মরত এএসআই মহিউদ্দিন আহমেদ নামের এক পুলিশ অফিসার ঘটনাস্থলে মারা যান। এতে আহত হয়েছেন এএসআই মামুন আহমদ। গুরুতর আহত অবস্থায় কৈতক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করেন।

রোববার সকাল ১১টায় শান্তিগঞ্জ উপজেলার পূর্ব পাগলা ইউনিয়নের নোয়াগাঁও এলাকার সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, নিহত পুলিশ কর্মকর্তা মহিউদ্দিন আহমেদ ও আহত মামুন মামুন আহমেদ একটি প্রাইভেটকারে সিলেট থেকে সুনামগঞ্জের কর্মস্থলে আসছিলেন। পথে নোয়াগাঁও এলাকায় প্রাইভেটকারটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে বৈদু্যতিক খুঁটিতে ধাক্কা লেগে ঘটনাস্থলে মহিউদ্দিন মারা যান।

নড়িয়া (শরীয়তপুর) প্রতিনিধি জানান, ইফতার শেষে বাড়ি থেকে বাজারে যাওয়ার পথে মোটর সাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে শুভ হাওলাদার (২২) নামে এক যুবক নিহত হয়েছে। গত শুক্রবার সন্ধ্যায় শরীয়তপুরের নড়িয়া উপজেলার ডিঙ্গামানিক ইউনিয়নের সালধ গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শুভ ডিঙ্গামানিক ইউনিয়নের দেওজুড়ি গ্রামের খোকন হাওলাদারের ছেলে।

জানা যায়, ইফতার শেষ করে মোটর সাইকেল নিয়ে ঘরিষার বাজারে যাচ্ছিলেন শুভ। এ সময় সালধ পুরানো পোস্ট অফিসের সামনে পৌঁছালে বৈদু্যতিক খুঁটির সঙ্গে ধাক্কা খেয়ে নিয়ন্ত্রণ হারিয়ে মাথায় গুরুতর আঘাত পান। পথচারীরা তাকে উদ্ধার করে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক ঢাকায় পাঠান। স্বজনরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে শুভ হাওলাদার মারা যান।

নড়িয়া থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, এ ঘটনায় এখনও থানায় কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে