শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সাটুরিয়ায় বিদু্যৎ বিভ্রাটে জনভোগান্তি চরমে

সাটুরিয়া (মানিকগঞ্জ) প্রতিনিধি
  ০১ এপ্রিল ২০২৪, ০০:০০
সাটুরিয়ায় বিদু্যৎ বিভ্রাটে জনভোগান্তি চরমে

মানিকগঞ্জের সাটুরিয়ায় রমজানের শুরু থেকেই বিদু্যৎ বিভ্রাট দেখা দিয়েছে। বিশেষে করে শনিবার তারাবির নামাজের সময়ে বিদু্যৎ না থাকায় চরম ভোগান্তি পোহাতে হয় এ উপজেলার লক্ষাধিক মানুষকে। আর রোববার ভোরে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির পর থেকে সারাদিনে কোনো বিদু্যতের দেখা পাওয়া যায়নি। এতে শিল্প কারখানা, ব্যবসা প্রতিষ্ঠান, অফিসসহ এ উপজেলা বাসীকে ভোগান্তিতে পড়তে হয়েছে।

স্থানীয় লোকজন জানিয়েছে, রমজান শুরুর পর থেকেই সাটুরিয়া উপজেলায় বিদু্যতের লোডশেডিং বেড়ে গেছে। উপজেলার ৯টি ইউনিয়নে খোঁজ নিয়ে জানা গেছে, শনিবার রাতে তারাবির নামাজ শুরুর আগে বিদু্যৎ চলে যায়।

এরপর তারাবির নামাজের মাঝখানে বিদু্যৎ আসা যাওয়া করতে থাকে। এতে চরম ভোগান্তি পোহাতে হয় তারাবি পড়তে আসা লোকজনের। মসজিদের মধ্যে ভ্যাপসা গরমে ঘেমে অসুস্থ হওয়ার দশা হয়েছে অনেকের। অন্যদিকে রোববার ভোর থেকে সারাদিন বিদু্যতের দেখা মেলেনি।

এদিকে সাটুরিয়া পলস্নী বিদু্যৎ সমিতির সূত্রে জানা গেছে, কারিগরি ত্রম্নটির কারণে শনিবার নিরবচ্ছিন্ন বিদু্যৎ সরবরাহ নিশ্চিত করা সম্ভব হয়নি। আর রোববার ভোরের দিকে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির কারণে এলাকায় গাছপালা ভেঙে গেছে।

এজন্য তখন থেকে বিদু্যৎ সরবরাহ সাময়িকভাবে বন্ধ রয়েছে। বিদু্যৎ কখন আসবে তা নিশ্চিত করতে পারেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে দ্রম্নত সময়ের মধ্যে ভেঙে যাওয়া গাছপালা অপসারণ করে বিদু্যৎ চালুর চেষ্টা করা হচ্ছে।

এ প্রসঙ্গে মানিকগঞ্জ পলস্নী বিদু্যৎ সমিতির সাটুরিয়া জোনাল অফিসের ডিজিএম মামুনুর রশীদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে