বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

আসন্ন সৈয়দপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হতে প্রচারণা

আবু-বিন-আজাদ, সৈয়দপুর (নীলফামারী)
  ০৪ এপ্রিল ২০২৪, ০০:০০

দ্বিতীয় ধাপের নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচন আগামী ২১ মে অনুষ্ঠিত হবে বলে স্থানীয় নির্বাচন অফিস সূত্রে জানা গেছে। ইতিমধ্যে নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হতে ৭-৮ জন বিভিন্নভাবে জানান দিয়ে আসছেন।

এরআগে জাতীয় সংসদ নির্বাচন শেষ না হতেই এ নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থী হিসাবে নিজেদের পোস্টার, গণ-সংযোগ ও সামাজিক অনুষ্ঠানে যোগদানের মাধ্যমে প্রচারণা শুরু করেন প্রার্থীরা। উপজেলার পাঁচটি ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ডগুলোর বাসা-বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান, বৈদু্যতিক পোল, গাছসহ বিভিন্ন প্রতিষ্ঠানের দেয়ালে প্রার্থীরা ছবিসহ ভোটারদের কাছে দোয়া চেয়ে পোস্টার সাঁটিয়েছেন।

এবারের নির্বাচনে দলীয় পরিচয়ে ভোট হবে না বলে একই দলের একাধিক প্রার্থী চেয়ারম্যান পদের জন্য প্রচারণা চালাচ্ছেন। এরমধ্যে যাদের নাম জানা গেছে, তারা হলেন- সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোকছেদুল মোমিন, সহ-সভাপতি প্রকৌশলী একেএম রাশেদুজ্জামান রাশেদ, আওয়ামী লীগ নেতা বর্তমান চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আজমল হোসেন সরকার এবং যুবলীগ নেতা মোস্তফা ফিরোজ (ভিপি ফিরোজ)। জাতীয় পার্টির যারা তৎপর রয়েছেন তারা হলেন- ঠিকাদার জয়নাল আবেদীন ও ফয়সাল দিদার বাবু। বিএনপি নেতা প্রভাষক শওকত হায়াত শাহ প্রার্থী হবেন বলে জানিয়েছেন। তা ছাড়া আনোয়ার লিটনসহ কয়েকজন প্রার্থী হতে প্রচারণা চালাচ্ছেন।

এ নির্বাচনে চেয়ারম্যান পদে কে-কে প্রার্থী হচ্ছেন তা নিয়ে সাধারণ মানুষের মধ্যে এখন তেমন একটা আলোচনা না হলেও প্রার্থী হতে আগ্রহীদের নিকটজন, নিজ-নিজ দলের ঘনিষ্ট নেতাকর্মী ও বন্ধু-বান্ধব নিয়ে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগদান, হোটেল-রেস্তোরাঁয় বৈঠকসহ নানাভাবে প্রার্থী হতে জানান দিয়ে সাধারণ ভোটারদের সঙ্গে যোগাযোগ ও গণ-সংযোগও করে চলেছেন।

এলাকার বোদ্ধা মহল মনে করছেন এখনো সাধারণ মানুষ উপজেলা নির্বাচন নিয়ে ততটা উৎসাহ না দেখালেও ঈদুল ফিতরের পর সর্বমহলে জোর তৎপরতা দেখা যাবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে