মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সারাদেশে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত

স্বদেশ ডেস্ক
  ০৭ এপ্রিল ২০২৪, ০০:০০
নীলফামারীতে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে জেলা সিভিল সার্জন অফিস থেকের্ যালি বের করা হয় -যাযাদি

'স্বাস্থ্য অধিকার নিশ্চিতে, কাজ করি এক সঙ্গে' এই শ্লোগান নিয়ে সারাদেশে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

স্টাফ রিপোর্টার নীলফামারী জানান, নীলফামারীতে সিভিল সার্জন অফিসের আয়োজনে সকালে একটির্ যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে সিভিল সার্জন ডা. হাসিবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হেনা মোস্তফা কামাল, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্‌) মোস্তফা মঞ্জুর, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. মজিবুল হাসান চৌধুরী শাহিন, বিএম'র নীলফামারী জেলা শাখার সহ-সভাপতি ডা. আব্দুল মজিদ সরকার, নীলফামারী মেডিকেল কলেজের প্রভাষক ড. মোহাম্মদ আব্দুলস্নাহ আল মামুন, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. চন্দন রায়, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার আব্দুল কাদের।

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি জানান, নেত্রকোনার দুর্গাপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা দপ্তর ও বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাস, ডিএসকে, ওয়াইএমসিএ ও রুশার সহযোগিতায় বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স মিলনায়তনে আবাসিক মেডিকেল অফিসার তানজিরুল ইসলামের সঞ্চালনায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোছাম্মৎ জেবুন্নেছার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা এম রাকিবুল হাসান। অন্যদের মধ্যে আলোচনা করেন, বীর মুক্তিযোদ্ধা ওয়াহেদ আলী, উপজেলা নির্বাচন অফিসার তপন চন্দ্র শীল, ডিএসকের সম্বয়কারী রুপন কুমার সরকার, কারিতাস প্রতিনিদি ছবি ম্রং, আদিবাসী নেতা বাবুল খকসি। ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের বাস্তবায়নে এবং গ্রাম বিকাশ কেন্দ্র ওসমানপুর ও ডুগডুগিহাটের পিপিইপিপি-ইইউ প্রকল্প ইউনিটের সহযোগিতায় দিবসটি উপলক্ষে একটির্ যালি বের করা হয়। পরের্ যালি শেষে স্বাস্থ্য কমপেস্নক্স সেমিনার কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রকল্পের টেকনিক্যাল অফিসার কমিউনিটি মবিলাইজেশন বিধান বাস্কের সভাপতিত্বে বক্তব্য রাখেন- উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. মোহাম্মদ তৌহিদুল আনোয়ার, আবাসিক মেডিকেল অফিসার নুর ই আজমির ঝিলিক, স্বাস্থ্য পরিদর্শক বিমল চক্রবর্তী, সহকারী কারিগরি কর্মকর্তা ফারুক হোসেন ও মেমি বানুসহ অনেকে।

লংগদু (রাঙামাটি) প্রতিনিধি জানান, রাঙামাটির লংগদুতে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের সামনে থেকে একটি বর্ণাঢ্যর্ যালি শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্বাস্থ্য কমপেস্নক্সের নতুন ভবনে আলোচনা সভায় গিয়ে মিলিত হয়। উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের আয়োজনে ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের সদস্য আসমা বেগম ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম চৌধুরী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে