বুধবার, ০১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

পাহাড় সামলাতে সরকার ব্যর্থ : জি এম কাদের

যাযাদি ডেস্ক
  ০৮ এপ্রিল ২০২৪, ০০:০০
রোববার বিকালে রংপুর সার্কিট হাউসে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের -সংগৃহীত

পাহাড় সামলাতে সরকার ব্যর্থ বলে মন্তব্য করে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ জি এম কাদের বলেছেন, পাহাড়ের সামান্য ঘটনায় যদি সরকার হিমশিম খায়, তাহলে দেশে বড় ধরনের বিপদ হলে জনগণ দাঁড়ানোর রাস্তা খুঁজে পাবে না।

রোববার বিকালে রংপুর সার্কিট হাউসে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

জি এম কাদের বলেন, পাহাড়ে সন্ত্রাসীদের হামলা নতুন কিছু নয়। এর আগেও হয়েছে, সেটি আবার সমাধানও হয়েছে। কিন্তু এবারের ঘটনা একেবারেই আলাদা। ব্যাংক ডাকাতি, অপহরণ ও খুনসহ বেশ কিছু ঘটনা ঘটেছে। এতে সরকারের গোয়েন্দা বাহিনী ব্যর্থ হয়েছে। এর দায় সরকারকে নিতে হবে।

তিনি বলেন, সরকারি বাহিনীর সব ধরনের সুযোগ-সুবিধা আছে। কিন্তু কাজের ব্যাপারে জবাবদিহিতা নেই। যে যার ইচ্ছা মতো কাজ করছে।

দেশে গণতন্ত্র না থাকায় সাধারণ মানুষের জন্য দুঃসংবাদ বয়ে এনেছে জানিয়ে জি এম কাদের বলেন, সুষ্ঠু নির্বাচন না হওয়ায় গণতন্ত্র ভেঙে পড়েছে। মানুষ তার অধিকার হারিয়েছে। জাতীয় পার্টি চেষ্টা করছে অধিকার নিয়ে কথা বলার। কিন্তু সরকার ভেতর থেকে কলকাঠি নেড়ে দলকে দু'ভাগ করার চেষ্টা করছে। দলের নেতাকর্মীদের মধ্যে বিভেদ তৈরির অপচেষ্টা চলছে। তিনি জাতীয় পার্টিকে ধরে রাখতে দলীয় নেতাকর্মীদের শক্ত অবস্থান তৈরি করার আহ্বান জানান।

এসময় রংপুর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক আলাউদ্দিন মিয়া, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসীরসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে