বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

তুচ্ছ ঘটনায় ৪ জেলায় চারজনকে হত্যা

কালকিনিতে পুলিশের ভয়ে পালাতে গিয়ে আসামির মৃতু্য শ্রীপুরে স্বপ্নে 'গলায় সাপ' দেখে হতাশায় হিজড়ার আত্মহত্যা
স্বদেশ ডেস্ক
  ১৯ এপ্রিল ২০২৪, ০০:০০
তুচ্ছ ঘটনায় ৪ জেলায় চারজনকে হত্যা

চার জেলায় তুচ্ছ ঘটনায় চারজনকে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। সুনামগঞ্জের শান্তিগঞ্জ, গাইবান্ধার পলাশবাড়ী, চট্টগ্রামের মিরসরাই ও ময়মনসিংহের গৌরীপুরে এসব হত্যার ঘটনা ঘটে। এদিকে, মাদারীপুরের কালকিনিতে পুলিশের ভয়ে পালাতে গিয়ে আসামির মৃতু্য ও গাজীপুরের শ্রীপুরে স্বপ্নে 'গলায় সাপ' দেখে হতাশায় এক হিজড়ার আত্মহত্যার খবর পাওয়া যায়। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত ডেস্ক রিপোর্ট-

শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি জানিয়েছেন, সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার তেরহাল গ্রামে মারপিটের ঘটনায় নোয়াব আলী (৫৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে গত বুধবার বিকালে উপজেলার শিমুলবাক ইউনিয়নের জুবুরখুল হাওড়ে। নিহত নোয়াব শিমুলবাক ইউনিয়নের তেরহাল গ্রামের মৃত জায়ফুর আলীর ছেলে। অপর আহত তাজুল ইসলাম (৪৫) একই গ্রামের আরব আলীর ছেলে।

জানা যায়, বিকালে নোয়াব ও একই গ্রামের তাজুল ইসলামের মধ্যে স্থানীয় জুবুরখুল হাওড়ে হাঁসে ক্ষেতের ধান খাওয়াকে কেন্দ্র করে ঝগড়া হয়। একপর্যায়ে নোয়াব ও তাজুল ইসলাম মারপিটে জড়িয়ে পড়েন। এ সময় আশপাশের লোকজন মারপিট থামায়। নোয়াব আলী সামান্য আহত হওয়ায় স্থানীয় পলস্নী চিকিৎসকের মাধ্যমে চিকিৎসা নেন। এদিকে বৃহস্পতিবার সকালে নোয়াব আলী নিজ বাড়িতে মারা যান। খবর পেয়ে পুলিশ লাশের সুরতহাল প্রস্তুত করে মর্গে পাঠায়।

শান্তিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী মোক্তাদির হোসেন বলেন, অভিযোগ পেলে দ্রম্নত আইনানুগ ব্যবস্থা নেবেন।

পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধি জানান, গাইবান্ধার পলাশবাড়ীতে গরু চুরির বিচার-মামলার জেরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে রাজু ইসলাম বাবু (৩২) নামে এক যুবক খুন হয়েছেন। বুধবার রাতে উপজেলার মহদীপুর ইউনিয়নে আমলাগাছি-ঢোলভাঙা সড়কের বেলতলা এলাকায় এ হামলার শিকার হন তিনি। পরে রাত সাড়ে ১০টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃতু্য হয়। তিনি ওই ইউনিয়নের পূর্বগোপালপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে।

পলাশবাড়ী থানার ওসি আজমারুজ্জামান বলেন, সম্প্রতি এলাকায় গরু চুরির বিচার-মামলার জেরে বাবুর ওপর ক্ষিপ্ত ছিল প্রতিপক্ষরা। এরই ধারাবাহিকতায় রাতে আমলাগাছি-ঢোলভাঙা সড়কের বেলতলা এলাকায় বাবুর ওপর হামলা চালায় রমজান, খলিল, খাইরুল গংরা। হামলাকারীদের ছুরির আঘাতে বাবুর মৃতু্য হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় মামলা হয়েছে। জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে।

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের মিরসরাইয়ে তৌহিদুল ইসলাম খোকন (৩০) নামে এক পিকআপ চালককে হত্যার পর রেললাইনে ফেলে যায় দুর্বৃত্তরা। বৃহস্পতিবার সকালে পূর্বাঞ্চল রেলের ঢাকা-চট্টগ্রাম রেললাইনের হিঙ্গুলী খান সিটি সেন্টার সংলগ্ন স্থান থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। খোকন উপজেলার ২নং হিঙ্গুলী ইউনিয়নের আজমনগর গ্রামের মৃত হাসেম ড্রাইভারের ছেলে।

চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (মিরসরাই সার্কেল) মনিরুল ইসলাম জানান, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। নিহতের শরীরের একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে, তাকে খুন করা হয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ময়মনসিংহের গৌরীপুর উপজেলার বোকাইনগর ইউনিয়নের বাঘবেড় গ্রামে চেয়ারে বসাকে কেন্দ্র করে প্রতিবেশী চাচাতো ভাইয়ের উপর্যুপরি লাথিতে মোফাজ্জল হোসেন (১৩) নামে এক কিশোর নিহত হয়েছে। নিহত কিশোর ওই গ্রামের মৃত আলালের ছেলে ও স্থানীয় পাইবাকুড়ি উচ্চ বিদ?্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী। গত বুধবার বিকালে নিহত কিশোরের বাড়ির সামনে এ মর্মান্তিক ঘটনাটি ঘটেছে।

নিহত মোফাজ্জলের চাচা রফিকুল ইসলাম জানান- বিকালে বাড়ির সামনে মোফাজ্জল চেয়ারে বসেছিল। এ সময় প্রতিবেশী রবিকুল ইসলামের ছেলে অষ্টম শ্রেণির শিক্ষার্থী মোবারক (১৫) এসে তাকে চেয়ার ছাড়তে বলে। এনিয়ে দুইজনের কথা কাটাকাটির একপর্যায়ে মোবারক মোফাজ্জলের বুকে ও তলপেটে উপর্যুপরি লাথি মারে। এতে মোফাজ্জল অজ্ঞান হলে পরিবারের লোকজন তাকে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গৌরীপুর থানার ওসি সুমন চন্দ্র রায় জানান- লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অভিযুক্ত মোবারককে গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি জানান, মাদারীপুরের কালকিনিতে পুলিশের ভয়ে পালাতে গিয়ে ওয়ারেন্টভুক্ত এক আসামির মৃতু্য হয়েছে বলে জানা গেছে। নিহত মোতালেব ঘরামী (৬২) কালকিনি পৌরসভার ৯নং ওয়ার্ডের পশ্চিম মিনাজদী গ্রামের বাসিন্দা।

জানা যায়, ডাসার উপজেলার কাজীবাকাই ইউনিয়নের উত্তর ভাউতলী গ্রামের মৃত সোরপান সরদারের মেয়ে জেসমিন আক্তার মাদারীপুর আদালতে একটি যৌতুক মামলা করেন। মামলায় জেসমিনের স্বামী কালকিনি পৌরসভার পশ্চিম মিনাজদী গ্রামের জুলহাস ঘরামী, তার ভাই, বাবাসহ বেশ কয়েকজনকে আসামি করা হয়। সেই মামলায় তাদের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। আসামিদের ধরতে বুধবার রাতে অভিযানে যায় পুলিশ। এ সময় পুলিশের ভয়ে ওয়ারেন্টভুক্ত আসামি জুলহাসের বাবা মোতালেব ঘরামী পালানোর চেষ্টা করেন। চারপাশ অন্ধকার থাকায় ভয়ে হৃদক্রিয়া বন্ধ হয়ে মারা যান মোতালেব।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার আলাউল হাসান বলেন, গ্রেপ্তার আতঙ্কে পালাতে গিয়ে ভয়ে হৃদক্রিয়া বন্ধ হয়ে মোতালেব ঘরামী মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে। অভিযানের সময় পুলিশের সঙ্গে মোতালেবের দেখাও হয়নি। হাসপাতালে নেওয়ার পরে পুলিশ জানতে পারে, ৬২ বছরের বৃদ্ধ ওয়ারেন্টভুক্ত আসামি মোতালেব মারা গেছেন।

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি জানান, গাজীপুরের শ্রীপুরে আব্দুল মান্নান অনন্যা (২০) নামের এক হিজড়ার ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গত বুধবার রাতে উপজেলার গাজীপুর ইউনিয়নের ধনুয়া গ্রামে এই ঘটনা ঘটে। নিহত অনন্যা ওরফে মান্নান শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের দক্ষিণ বারতোপা গ্রামের নূরুল আমিনের ছেলে। তিনি ধনুয়া গ্রামের তোফাজ্জল হোসেনের বাড়িতে ভাড়া থাকতেন। তার পৈতৃক নিবাস কিশোরগঞ্জ এলাকায়।

অনন্যার মা সর্দার বিন্দু বলেন, 'সে বলেছিল ২০ দিন আগে ঘুমের মধ্যে স্বপ্নে দেখে একটি সাপ গলায় পেচিয়ে ঝুঁলে আছে। আর এতে সে মারাত্মক ভয় পেয়েছিল। যা নিয়ে সে মাঝেমধ্যে মন খারাপ করত। গতরাতে আমার এক সাগরেদ ফোন দিয়ে তার ঝুঁলে থাকার বিষয়টি জানালে আমি আসি। পরে ৯৯৯ নাম্বারে পুলিশকে জানাই। ধারণা করা হচ্ছে, মানুসিক চাপে সে আত্মহত্যা করেছে।'

শ্রীপুর থানার উপপরিদর্শক আবু রায়হান বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে