শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ভিন্ন দাবিতে তিন জেলায় মানববন্ধন

স্বদেশ ডেস্ক
  ২১ এপ্রিল ২০২৪, ০০:০০
মুন্সীগঞ্জের সিরাজদিখানে ঘর থেকে ডেকে নিয়ে প্রবাসীকে হত্যার বিচারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন -যাযাদি

নওগাঁর মহাদেবপুরে ব্যাংক পুনঃস্থাপনের দাবিতে মনববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মুন্সীগঞ্জের সিরাজদিখানে প্রবাসী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ করেছে এলাকাবাসী। এদিকে গাইবান্ধার ফুলছড়িতে মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন করছে এলাকাবাসী।

বরেন্দ্রঞ্চাল (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর মহাদেবপুর উপজেলার ঐতিহ্যবাহী পাঁটাকাটাহাটে জনতা ব্যাংকের শাখা প্রায় ৫০ বছর ধরে ব্যাংকিং চালিয়ে আসার পর হঠাৎ করেই গত ১৮ এপ্রিল রাতের আঁধারে মান্দা উপজেলার সতিহাটবাজারে স্থানান্তর করা হয়েছে। এতে এলাকাবাসী ও গ্রাহকরা চরম ক্ষোভ প্রকাশ করেন। জনতা ব্যাংকের পাঁটাকাটাহাটের এ শাখাটি পুনঃস্থাপনের দাবিতে শুক্রবার বিকালে ব্যাংক চত্বরে মানববন্ধন করে এলাকাবাসী।

এ মানববন্ধনে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যক্ষ ময়নুল ইসলাম, পাঁটাকাটা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নজরুল ইসলাম, পাঁটাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম, পাঁটাকাটা বাজার বণিক সমিতির সভাপতি আমজাদ হোসেন, ব্যবসায়ী শামসুল ইসলাম প্রমুখ।

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি জানান, মুন্সীগঞ্জের সিরাজদিখানে ঘর থেকে ডেকে নিয়ে প্রবাসীকে হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসী।

শনিবার বেলা ১১টার দিকে উপজেলার চরপানিয়া এলাকায় ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় নিহতের স্ত্রী-সন্তানসহ কয়েক শতাধিক এলাকাবাসী।

এ সময় তারা অভিযোগ করে বলেন, পাওনা টাকা নিয়ে বিরোধের জেরে বাসা থেকে ডেকে নিয়ে হত্যা করা হয় সৌদি আরব প্রবাসী মুজিবুরকে (৪৫)। এ ঘটনায় মামলা দায়ের হলেও ঘটনায় জড়িত খাসকান্দি এলাকার জহির হোসেনকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। অপরাধীকে গ্রেপ্তার ও ফাঁসি নিশ্চিতের দাবি জানান পরিবারের সদস্যরা।

গাইবান্ধা প্রতিনিধি জানান, গাইবান্ধার ফুলছড়িতে মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন করছে এলাকাবাসী। শনিবার উপজেলার গজারিয়া ইউনিয়নের কুকড়ার হাট কাতলামারি আঞ্চলিক সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে এলাকার প্রায় কয়েক শতাধিক নারী-পুরুষ অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন গজারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজদার রহমান, ভুক্তভোগী আতোয়ার রহমান, মশিউর রহমান সাজু, বিটুল মন্ডল, ঈসা খান, ইউপি সদস্য আফাস উদ্দিন, ছামাদ, মধু মিয়া, গোলজার রহমান, সাবু মিয়া, সোলায়মান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা ভুক্তভোগী আতোয়ার রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা থেকে বাদ দিয়ে ওই মামলায় প্রকৃত আসামিকে শনাক্ত করে পুনরায় চার্জশিট দাখিলের দাবি জানান। পুলিশের দ্বারা একজন নিরপরাধ মানুষ যেন মিথ্যা মামলায় হয়রানির শিকার না হয়। এজন্য তারা পুলিশের ঊধ্বর্তন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

ভুক্তভোগী আতোয়ার রহমান বলেন, 'একটি মামলায় মিথ্যাভাবে আমাকে আসামি করা হয়েছে। মামলার এজাহারে যে আতোয়ারের নাম উলেস্নখ রয়েছে সেই আতোয়ার আমি নই।'

এ বিষয়ে ফুলছড়ি থানার ওসি রাজীব বলেন, 'এই মামলাটি ঢাকার বিমানবন্দর থানায় হয়েছে। যেহেতু মামলাটি ফুলছড়ি থানায় হয় নাই, তাই মামলার পুরো ঘটনার সম্পর্কে আমার কিছু জানা নাই।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে