শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বাকৃবিতে নবীন শিক্ষকদের প্রশিক্ষণ শুরু

বাকৃবি প্রতিনিধি
  ২২ এপ্রিল ২০২৪, ০০:০০
বাকৃবিতে নবীন শিক্ষকদের প্রশিক্ষণ শুরু

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) পেশাগত দক্ষতা উন্নয়নের লক্ষ্যে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কর্মরত নবীন শিক্ষকদের বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। ৩৩ দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালায় দেশের ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে মোট ২৫ জন নবীন শিক্ষক অংশগ্রহণ করছেন।

রোববার বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট ট্রেনিং ইন্সটিটিউটের প্রশিক্ষণ (জিটিআই) কক্ষে ওই কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন এবং জিটিআই।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী বলেন, 'শিক্ষকের নিজের শিক্ষাদানকে মূল্যায়ন করার জন্য এই বুনিয়াদি প্রশিক্ষণটি সকল নবীন শিক্ষকদের জন্য অত্যন্ত প্রয়োজন। আমি আশা করছি এই ২৫ জন প্রশিক্ষণার্থী নিজেদেরকে কর্মদক্ষ করে এক একটি রোল মডেল হিসেবে গড়ে তুলবেন।'

জিটিআই'র পরিচালক অধ্যাপক ড. বেনতুল মাওয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ব ব্যাংকের সিনিয়র শিক্ষা উপদেষ্টা ড. মাহামুদ-উল-হক। এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. হারুন অর রশিদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সাইদুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি ও মৎস্য বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রফিকুল ইসলাম সরদার প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে