শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

হাইওয়ে থানার ওসির অপসারণ দাবিতে সড়ক অবরোধ

অভয়নগর (যশোর) প্রতিনিধি
  ২৩ এপ্রিল ২০২৪, ০০:০০
যশোরের অভয়নগরে হাইওয়ে থানার ওসি'র অপসারণ দাবিতে ট্রাকচালকদের টায়ার জ্বালিয়ে মহাসড়ক অবরোধ -যাযাদি

নওয়াপাড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপসারণের দাবিতে যশোরের অভয়নগরে টায়ার জ্বালিয়ে মহাসড়ক অবরোধ করেছেন ট্রাকচালকরা। সোমবার সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত উপজেলার ভাঙ্গাগেট এলাকায় পৌর ট্রাক টার্মিনালের সামনে যশোর-খুলনা মহাসড়কে এ অবরোধের ঘটনা ঘটে। পরে পুলিশ ও মোটরশ্রমিক নেতাদের হস্তক্ষেপে বিক্ষুব্ধ ট্রাকচালকরা অবরোধ প্রত্যাহার করলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

বিক্ষুব্ধ ট্রাকচালকরা জানান, নওয়াপাড়া হাইওয়ে থানার নবাগত ওসি লিয়াকত আলীর খামখেয়ালিপনার কারণে তারা অতিষ্ঠ। কারণে অকারণে ট্রাকচালকদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা ও জরিমানা করেন তিনি। সোমবার সকালে উপজেলার আলীপুর এলাকায় একটি চেকপোস্ট বসিয়ে কোনো কারণ ছাড়া দুই ট্রাকচালকের বিরুদ্ধে মামলাসহ পাঁচ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অথচ প্রতি মাসে নওয়াপাড়া হাইওয়ে থানা কর্তৃপক্ষ স্থানীয় ও বহিরাগত ট্রাকচালকদের কাছ থেকে মাসিক চাঁদা নিয়ে থাকে।

নাম প্রকাশে অনিচ্ছুুক স্থানীয় এক মোটরশ্রমিক নেতা জানান, হাইওয়ে থানার নতুন ওসি যোগদানের পর ট্রাকচালকদের ভয়ভীতি দেখিয়ে টাকা আদায় করেন। সতর্ক করার পরও তিনি মহাসড়ক থেকে চাঁদা আদায় বন্ধ করেননি। যে কারণে শত শত ট্রাকচালক ক্ষিপ্ত হয়ে ওসি লিয়াকত আলীর অপসারণ চেয়ে মহাসড়ক অবরোধ করতে বাধ্য হয়েছেন। পরে অভয়নগর থানার ওসি এবং যশোর জেলা ট্রাক-ট্যাংকলরি কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রবিন অধিকারী ব্যাচার হস্তক্ষেপে ট্রাকচালকরা তাদের মহাসড়ক অবরোধ প্রত্যাহার করেন।

শ্রমিক নেতা রবিন অধিকারী ব্যাচা বলেন, অবরোধের বিষয়টি জানার পর দুপুরে অভয়নগর থানার ওসির আহ্বানে ঘটনাস্থলে পৌঁছান। বিক্ষুব্ধ ট্রাকচালকদের দাবি পূরণের আশ্বাস দেওয়া হলে তারা অবরোধ প্রত্যাহার করেন।

অভয়নগর থানার ওসি এস এম আকিকুল ইসলাম বলেন, নওয়াপাড়া হাইওয়ে থানার ওসি জরুরি কাজে খুলনা রয়েছেন। তিনি ফেরার পর উভয়পক্ষকে নিয়ে বৈঠক করে সমস্যা সমাধানের চেষ্টা করা হবে।

এ ব্যাপারে নওয়াপাড়া হাইওয়ে থানার ওসি লিয়াকত আলী মুঠোফোনে বলেন, 'সোমবার সকালে সরকারি নিয়ম মেনে দুই ট্রাকচালকের বিরুদ্ধে মামলা ও জরিমানা করা হয়েছে। ট্রাকচালকদের কাছ থেকে টাকা আদায়ের বিষয়টি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। মহাসড়ক নিয়ন্ত্রণ করতে আইনপ্রয়োগ করা হয়েছে। এটা যদি অপরাধ হয়, তাহলে আমাকে অপসারণ করা হোক।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে