শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

মাদকসহ আট জেলায় গ্রেপ্তার ১৯

স্বদেশ ডেস্ক
  ২৩ এপ্রিল ২০২৪, ০০:০০
মাদকসহ আট জেলায় গ্রেপ্তার ১৯

মাদকদ্রব্যসহ আট জেলায় ১৯ জনকে গ্রেপ্তার করেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। গাইবান্ধা, বগেরহাট, নারায়ণগঞ্জের আড়াইহাজার, ফরিদপুরের ভাঙ্গা, ফেনীর দাগনভূঞা, লালমনিরহাটের হাতীবান্ধা, ময়মনসিংহের হালুয়াঘাট এবং রাঙামাটির চন্দ্রঘোনা থেকে এসব আসামি গ্রেপ্তার হয়। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

গাইবান্ধা প্রতিনিধি জানিয়েছেন, গাইবান্ধায় চাঞ্চল্যকর শ্রীমতি পুতুল রানী হত্যা মামলার প্রধান পলাতক আসামি রুপেন দাশ (৩৪) ঢাকার কেরানীগঞ্জ থেকে গ্রেপ্তার হয়েছে। গ্রেপ্তার রুপেন সাঘাটা উপজেলার বোনারপারার রেলকলোনী গ্রামের খোঁকা দাশের ছেলে। সোমবার গাইবান্ধার্ যাব-১৩, সিপিসি-৩ উপ-পরিচালক (মিডিয়া) মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ধুতুর বাড়ি গ্রামের বিশ্বনাথের মেয়ে পুতুল রানীর (৩২) সঙ্গে ১৫-১৬ বছর পূর্বে রুপেনের বিয়ে হয়। তারা ঢাকায় একটি গার্মেন্টসে চাকরি করেন। গত ৯ এপ্রিল তারা গ্রামের বাড়িতে আসেন। গত ১১ এপ্রিল ভোরে দুইজনের ঝগড়া হয়। একপর্যায়ে রুপেন ক্ষিপ্ত হয়ে পুতুলকে ধারালো ছোরা দিয়ে আঘাত করেন। ভিকটিমকে গুরুতর আহতাবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃতু্য হয়। এ ঘটনায় নিহতের ভাই রবিন দাশ (৩৫) বাদী হয়ে গত ১৫ এপ্রিল সাঘাটা থানায় মামলা (মামলা নং ০৭) করেন।

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের মোলস্নাহাটে রাস্তায় গোয়েন্দা পুলিশের (ডিবি) চেকপোস্টে ৮ কেজি গাঁজাসহ তমা খাতুন (১৯) নামের একজন নারী মাদক বিক্রেতা গ্রেপ্তার হয়েছেন। তমা জেলার রামপাল উপজেলার ডাকরা কালিগঞ্জ এলাকার মৃত জাহাঙ্গীর সরদারের মেয়ে। সোমবার সকালে গাঁজাসহ ওই নারীকে বাগেরহাট আদালতে পাঠিয়েছে গোয়েন্দা পুলিশ। এর আগে গত রোববার রাতে বাগেরহাটের মোলস্নাহাট উপজেলার কাহালপুর এলাকায় ডিবি পুলিশের একটি চৌকস দল চেকপোস্ট বসিয়ে তলস্নাশিকালে তমাকে গ্রেপ্তার করে।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে একটি ধর্ষণ মামলায় একজন ও অপর একটি অপহরণ মামলায় আরও তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার দিবাগত রাতে উপজেলার পৃথক স্থান থেকে তাদের গ্রেপ্তার করা হয়। সেই সঙ্গে অপহৃতাকেও উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তাররা হচ্ছেন- উপজেলার ব্রাহম্মন্দী ইউনিয়নের ঋষেরচর এলাকার শাহাজালাল মিয়ার ছেলে তুষার মিয়া (১৭) (ধর্ষণ মামলা) ও একই উপজেলার সদর পৌরসভার নোয়াপাড়া গ্রামের আমজাদ (৫৫) ও তার স্ত্রী হাসিনা (৪৫) এবং মেয়ে আলো আক্তার (২০) (অপহরণ মামলা)।

জানা যায়, ঋষেরচর গ্রামের জনৈক কলেজ ছাত্রীকে (১৬) একই গ্রামের শাহাজালাল মিয়ার ছেলে তুষার মিয়া (১৭) বিয়ের প্রলোভনে ৮ ফেব্রম্নয়ারি রাতে বলপূর্বক ধর্ষণ করে। এ ব্যাপারে ধর্ষিতার মা বাদী হয়ে রোববার একটি মামলা করলে ওই রাতেই আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। অন্যদিকে এক স্কুল ছাত্রীকে (১৪) নোয়াপাড়া গ্রামের আমজাদের ছেলে জুবায়ের (১৫) আড়াইহাজারের পায়রা চত্বর এলাকা থেকে অপহরণ করে। এ বিষয়ে মামলা হলে পুলিশ ভিকটিমকে উদ্ধার ও আসামিদের গ্রেপ্তার করে।

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি জানান, ফরিদপুরে ভাঙ্গায় সাড়ে ৫ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রোববার রাতে উপজেলার মানিকদহ ইউনিয়নের পুকুরিয়া ও ভাঙ্গা পৌরসভার ছিলাধরচর সদরদী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, পুলিশ রাতে উপজেলার মানিকদহ ইউনিয়নের পুকুরিয়া বাসস্ট্যান্ডের কাছে নাজিরপুর রাস্তার মোড় থেকে হাসিব মুন্সীকে (২২) ৫.১ কেজি গাঁজাসহ গ্রেপ্তার করে। হাসিব উপজেলার গোপীনাথপুর গ্রামের মিজান মুন্সির ছেলে।

অন্যদিকে রোববার ভোরে ভাঙ্গা পৌরসভার ছিলাধরচর সদরদী এলাকা থেকে ৪৫০ গ্রাম গাঁজাসহ আলেয়া বেগম (৬২) নামে এক মহিলাকে গ্রেপ্তার করেছে। তিনি ওই গ্রামের শেখ রোকনের স্ত্রী।

ভাঙ্গা থানার ওসি মামুন আল ইসলাম বলেন, তাদের বিরুদ্ধে মাদক মামলা দিয়ে সোমবার ফরিদপুর আদালতে পাঠানো হয়েছে।

দাগনভূঞা (ফেনী) প্রতিনিধি জানান, ফেনীর দাগনভূঞায় ৯০টি ইয়াবা, ৮ কেজি গাঁজা ও মাদক বহনকারী পিকআপসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার গভীর রাতে উপজেলার ২নং রাজাপুর ইউনিয়নের পূর্ব জয়নারায়ণপুর সাকিনের বিরলী ব্রিজের পশ্চিম পাশে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। তারা হলেন- ফেনীর পরশুরাম থানার উত্তর চন্দনা এলাকার মো. আজিম (২৮) ও নোয়াখালীর কবিরহাট থানার চন্দেরহাট ইউপির মো. মুরাদ (৩০)।

দাগনভূঞা থানার ওসি আবুল হাসেম জানান, গ্রেপ্তারদের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি জানান, লালমনিরহাটের হাতীবান্ধায় এক গৃহবধূকে ধর্ষণ চেষ্টার অভিযোগে গ্রাম পুলিশ বিপুল চন্দও রায়কে গ্রেপ্তার করেছে পুলিশ।

গৃহবধূ অভিযোগ করে বলেন, 'বিপুল আমার গোসলের ভিডিও তার কাছে আছে দাবি করে আমাকে কুপ্রস্তাব দেয়। রাজি না হলে আমাকে উত্ত্যক্ত করতেন। গত ২১ এপ্রিল মধ্য রাতে জরুরি কথা আছে বলে ঘরে ঢুকে ধর্ষণের চেষ্টা করে। আমি চিৎকার করলে বিপুল পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে স্থানীয়রা তাকে আটক করে।'

হাতীবান্ধা থানার ওসি সাইফুল ইসলাম বলেন, ওই গৃহবধূর লিখিত অভিযোগের ভিত্তিতে মামলা হয়েছে, যার মামলা নং-৩০। বিপুলকে গ্রেপ্তার করে সোমবার জেলহাজতে পাঠানো হয়েছে।

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ময়মনসিংহের হালুয়াঘাটে ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানার কামারগ্রাম গ্রামের এক মাদক কারবারিকে ভারতীয় ২৪০ বোতল মদসহ গ্রেপ্তার করেছে পুলিশ। গত রোববার রাতে উপজেলার পূর্ব গোবরাকুড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় ২৪০ বোতল ভারতীয় মদ ও মাদক পরিবহণকারী একটি অ্যাম্বুলেন্স জব্দ করা হয়েছে। গ্রেপ্তার মাদক কারবারি ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানার কামারগ্রাম গ্রামের আব্দুল কুদ্দুছ খানের ছেলে রফিকুল ইসলাম রনি (৩০)।

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি জানান, রাঙামাটির কাপ্তাই উপজেলাধীন চন্দ্রঘোনা থানা পুলিশের বিশেষ অভিযানে সিআর মামলার পরোয়ানাভুক্ত ৭ পলাতক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন থানার ওসি আনচারুল করিম।

গত বৃহস্পতিবার ক্য প্রম্ন মার্মা, মাহলাচিং মারমা, অংছাইং মার্মা, থোয়াই চিং মার্মা, ক্যজইউ মার্মা, মইক্রাই মার্মা এবং সাচিংমং মারমাকে রাইখালী ইউনিয়নের জগনাছড়ি, কারিগর পাড়া এবং রাইখালী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে