শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

শেরপুরে শ্রমজীবী মানুষকে গাছের চারা এবং পানির বোতল বিতরণ

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
  ২৩ এপ্রিল ২০২৪, ০০:০০
বগুড়ার শেরপুরে শ্রমজীবী মানুষের মধ্যে চারা ও পানির বোতল বিতরণ করেন ইউএনও মো. সুমন জিহাদী -যাযাদি

বগুড়ার শেরপুরে প্রচন্ড তাপদাহে মানুষের মাঝে স্বাস্থ্য সচেতনতা এবং বৃক্ষ রোপনে উৎসাহিত করতে ইউএনও মো. সুমন জিহাদী ভ্রাম্যমান কার্যক্রম হাতে নিয়েছেন। এরই অংশ হিসেবে তিনি বিভিন্ন ইউনিয়নে ঘুরে শ্রমজীবী মানুষের মধ্যে গাছের চারা এবং পানির বোতল বিতরণ করেছেন।

সোমবার উপজেলার বিভিন্ন ইউনিয়নের ধান ক্ষেতে, হাটে, বাজারে এ কার্যক্রম পরিচালনা করেন ইউএনও। এ সময় সহকারী কমিশনার (ভূমি) এস এম রেজাউল করিম ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার এবং বন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানা গেছে, এ বিষয়ে এর আগে সরকার জনগণকে সচেতন করতে নানা কার্যক্রম হাতে নিয়েছে। দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এ মাসের ২৭ তারিখ পর্যন্ত ছুটি ঘোষণা করেছে। মানুষকে সচেতন করতে নানা রকম লিফলেট বিলি করেছে স্থানীয় সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান, প্রাণী সম্পদ বিভাগ, মৎস্য অধিদপ্তর ও অন্য সংস্থাগুলো। এ সব কাজের বাইরে উপজেলা প্রশাসনের এই পানির বোতল বিতরণ, ধানকাটা মাঠের শ্রমিকদের খোঁজখবর নেওয়া ও চারা বিতরণ করায় এলাকাবাসী সন্তোস প্রকাশ করেছেন।

এসব বিষয়ে ইউএনও সুমন জিহাদী বলেন, উপজেলার বিভিন্ন জায়গায় প্রায় দুইশ' পানির বোতল ও দুইশ' গাছের চারা বিতরণ করা হয়েছে। এ কার্যক্রম অব্যাহত থাকবে। সরকারি ভাবেও গাছ লাগানোর ব্যাপক প্রস্তুতি চলছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে