শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
উপজেলা নির্বাচনে বিধি ভঙ্গ

গাজীপুরে প্রতিমন্ত্রীর ভাইয়ের কাছে ব্যাখ্যা চেয়েছে নির্বাচন কমিশন

গাজীপুর প্রতিনিধি
  ২৪ এপ্রিল ২০২৪, ০০:০০
গাজীপুরে প্রতিমন্ত্রীর ভাইয়ের কাছে ব্যাখ্যা চেয়েছে নির্বাচন কমিশন

গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে গত রোববার মনোনয়ন জমা দেওয়ার শেষদিন শত শত নেতাকর্মীকে সঙ্গে নিয়ে মিছিল ও শোডাউন করেন চেয়ারম্যান প্রার্থী জামিল হাসান। এ কারণে রোববার নির্বাচন আচরণ বিধিমালা ভঙ্গের দায়ে ব্যাখা চেয়ে জামিল হাসানকে কারণ দর্শানো নোটিশ দিয়েছেন শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শোভন রাংসা।

শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনের চেয়াম্যান প্রার্থী জামিল হাসান আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট প্রয়াত রহমত আলীর ছেলে, বর্তমানে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপিকা রুমানা আলীর বড়ভাই, গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

গত শনিবার অনলাইনে মনোনয়নপত্র জমা দিয়ে রোববার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্রের ড্রাফট শত শত নেতাকর্মীকে সঙ্গে নিয়ে উপজেলা চত্বরে মিছিল ও শোডাউন করে জামিল হাসান দুর্জয় মনোনয়নপত্রের ড্রাফট জমা দেন। এ সময় তার কর্মী-সমর্থকরা সেস্নাগান দেন।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার শোভন রাংসা সোমবার রাত সাড়ে ১১টায় বলেন, এটা উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা-২০১৬ এর বিধি ১১ উপবিধি(২) এর সুস্পষ্ট লঙ্ঘন। আচরণ বিধি লঙ্ঘনের দায়ে জামিল হাসান দুর্জয়কে কারণ দর্শানো নোটিশও পাঠানো হয়েছে। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে কেন নির্বাচন কমিশনে তার বিরুদ্ধে প্রতিবেদন পাঠানো হবে না বা আইনগত ব্যবস্থা গ্রহণের সুপারিশ করবে না তা নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে সুস্পষ্ট ব্যাখ্যা চাওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে