শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

'স্বাধীনতার মূল স্রোতকে ধরে রাখতে যা করতে হয় তাই করেন'

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি
  ২৪ এপ্রিল ২০২৪, ০০:০০
'স্বাধীনতার মূল স্রোতকে ধরে রাখতে যা করতে হয় তাই করেন'

চাঁপাইনবাবগঞ্জ- আসনের সংসদ সদস্য মু. জিয়াউর রহমান বলেছেন, দেশবরেণ্য গুণীজনরা দেশের জন্য, জাতির জন্য, স্বাধীনতার মূল স্রোতকে ধরে রাখার জন্য যা যা করতে হয় তাই করেন। এর মধ্যে আমার সংসদীয় আসনের নাচোল উপজেলাকে শিক্ষার আলোয় আলোকিত করতে ৪ জন শিক্ষক যে অবদান রেখেছেন সেই ঋণ শোধ করা সম্ভব নয়। আগামীতে আমার তিন উপজেলায় এই ধারাবাহিকতা ধরে রাখার জন্য যা যা করার তাই শিক্ষকদের প্রতি আহ্বান করেন।

মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় নাচোল কল্যাণ ফাউন্ডেশনের আয়োজনে গুণীজন সংবর্ধনা ও শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা স্কুলের সহকারী শিক্ষক মজিদুল হকের সঞ্চালনায় মঙ্গলবার নাচোল সরকারি কলেজ মিলনায়তনে গুণীজনদের সংবর্ধনা ও মেধা শিক্ষাবৃত্তি অনুষ্ঠান সম্পন্ন হয়। ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সাবেক অতিরিক্ত সচিব এএইচএম আব্দুলস্নাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নাচোল সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শরিফুল ইসলাম, নাচোল পৌর মেয়র আব্দুর রশিদ ঝালু খাঁন। উপস্থিত ছিলেন নাচোল মহিলা কলেজের অধ্যক্ষ ওবাইদুর রহমান, নাচোল সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ হাফিজুর রহমান।

অনুষ্ঠানে সংবর্ধিত গুণীজনদের ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন, উত্তরীয় পরিয়ে তাদের ক্রেস্ট ও সংবর্ধনা স্মারক তুলে দেন প্রধান অতিথি এমপি জিয়াউর রহমান।

সংবর্ধিত গুণীজনরা হলেন- নাচোল কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ রিয়াদ ফারুক, নাচোল পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোজাম্মেল হক ও সহকারী শিক্ষক সাইদুর রহমান এবং নাচোল খোরশেদ মোলস্না উচ্চ বালিকা বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মঈনুদ্দিন (মরণোত্তর)। এদিকে নাচোল কল্যাণ ফাউন্ডেশন ২২ জন শিক্ষার্থীকে বিভিন্ন স্মৃতি বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করায়, প্রথম স্থান অধিকারীকে নগদ ৩ হাজার টাকা, দ্বিতীয় ২ হাজার টাকা এবং তৃতীয় শিক্ষার্থীকে এক হাজার টাকা ও ক্রেস্ট প্রদান করা হয়েছে।

চতুর্থ শ্রেণির শিক্ষার্থীদের আরশাদ আলী বিশ্বাস স্মৃতি বৃত্তি, ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের মোহাম্মদ আলী স্মৃতি বৃত্তি, সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের রোফাজ্জল হক- সাজ্জাদ আহম্মদ স্মৃতি বৃত্তি, নবম শ্রেণি শিক্ষার্থীদের মোজাম্মেল হক মাস্টার (মাক্তাপুর) স্মৃতি বৃত্তি, দশম শ্রেণির শিক্ষার্থীদের রেশমি আরা স্মৃতি বৃত্তি, দশম শ্রেণি শিক্ষার্থীদের মাইনুল হক স্মৃতি বৃত্তি এবং উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের আব্দুল মালেক চৌধুরী স্মৃতি বৃত্তি।

নাচোল কল্যাণ ফাউন্ডেশনকে ধন্যবাদ জানিয়ে প্রধান অতিথি এমপি জিয়াউর রহমান বলেন, আমার সংসদীয় আসনের নাচোল, গোমস্তাপুর, ভোলাহাট এই তিন উপজেলার মধ্যে নাচোলে শিক্ষা খাতে বিশেষ অবদান রাখায় এই প্রথম গুণীজনদের সংবর্ধনা দেওয়ার সৌভাগ্য আমার হলো।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে