সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

রাজশাহী ও আড়াইহাজারে পানিতে ডুবে ৩ শিশুর মৃতু্য

দুই খুনসহ ৩ জেলায় তিন অপমৃতু্য
স্বদেশ ডেস্ক
  ২৮ এপ্রিল ২০২৪, ০০:০০
রাজশাহী ও আড়াইহাজারে পানিতে ডুবে ৩ শিশুর মৃতু্য

রাজশাহী ও নারায়ণগঞ্জের আড়াইহাজারে পানিতে ডুবে তিন শিশুর মৃতু্য হয়েছে। এদিকে, ময়মনসিংহের ভালুকায় ছেলের আঘাতে বাবার মৃতু্য ও চট্টগ্রামের ফটিকছড়িতে বৈদ্যকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। এছাড়া দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে জংশনে ঘুমন্ত অবস্থায় এক ব্যক্তির মৃতু্যর খবর পাওয়া গেছে। আঞ্চলিক অফিস ও প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

রাজশাহী অফিস জানিয়েছে, রাজশাহীর মোহনপুরে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃতু্য হয়েছে। শনিবার সকালে উপজেলার জাহানাবাদ ইউনিয়নের খাড়তা গ্রামে এই ঘটনা ঘটে।

মারা যাওয়া দুই শিশু হলো- খারতা গ্রামের রুবেল হোসেনের ছেলে রজব আলী (৫) ও তাদের বাড়িতে বেড়াতে আসা খালাতো বোন কেয়া খাতুন (৫)। কেয়া নাটোরের লালপুরের মুকুল হোসেন মেয়ে।

মোহনপুর থানার ওসি হরিদাস মন্ডল বলেন, খাড়তা গ্রামের রুবেল হোসেন বাড়িতে বেড়াতে আসে কেয়া। সকালে রুবলের ছেলে রজব ও তার খালাতো বোন কেয়া পুকুর পাড়ে খেলাধুলা করছিল। একপর্যায়ে দুইজন পাশের জনৈক বাচ্চু হোসেন লিজ নেওয়া পুকুরে হাত ধুতে নামে। এ সময় তারা পানিতে পড়ে যায়। পরে পুকুরে খোঁজাখুঁজি করে স্থানীয়রা দুই শিশুকে উদ্ধার করে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে পানিতে ডুবে এক শিশুর মৃতু্য হয়েছে। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার উচিতপুরা ইউনিয়নের দাসিরদিয়া উত্তরপাড়া এলাকায়। নিহত শিশু সাদিকুল ওই এলাকার শফিকুল ইসলামের ছেলে।

জানা গেছে, ওই দিন বিকালে শিশুটির মা তাকে রেখে হাসপাতালে যান। সন্ধ্যায় শিশুটির মা এবং বাবা উভয়েই বাড়িতে ফিরে সাদিকুলকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি করেন। এক পর্যায়ে পাড়ার সমবয়সি ছেলেদের মাধ্যমে জানতে পারেন সন্ধ্যায় সাদিকুল একটি পুকুরপাড়ে দাঁড়িয়ে ছিল। এর সূত্র ধরে পানিতে নেমে তাকে মৃত অবস্থায় উদ্ধার করে।

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ময়মনসিংহের ভালুকায় ছেলের আঘাতে বাবার মৃতু্য হয়েছে। গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার পূর্ব ভালুকা কোনাপাড়া এলাকায় এ ঘটনায় ঘটে।

জানা যায়, দীর্ঘদিন ধরে মজিবুর রহমান পান্নার ছেলে রাব্বির (১৮) সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে পারিবারিক কলহ চলছিল। তারই জেরে শুক্রবার সন্ধ্যায় রাব্বি বাড়িতে বাবা মজিবুর রহমান পান্নাকে বুকে আঘাত করলে তিনি জ্ঞান হাড়িয়ে মাটিতে পরে যান। স্থানীয়রা পান্নাকে উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের ফটিকছড়ির কাঞ্চননগরে মো. নূর হোসেন (৮০) নামে এক কবিরাজকে (বৈদ্য) কুপিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে আবু তাহের (৬০) নামে এক ব্যক্তির বিরুদ্ধে। গত শুক্রবার রাতে উপজেলার কাঞ্চন নগর ইউপির মালেক শাহ বাজারে এ ঘটনা ঘটে।

জানা যায়- বাজারের একটি চায়ের দোকানে চা খাচ্ছিলেন নূর হোসেন (৮০)। এমন সময় আবু তাহের একটি ধারালো দা দিয়ে তাকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করেন। স্থানীয়রা নূর হোসেনকে উদ্ধার করে চিকিৎসকের কাছে নিলে তাকে মৃত ঘোষণা করা হয়।

পুলিশ জানায়- নূর হোসেন পেশায় একজন কবিরাজ (বৈদ্য)। আবু তাহের ও তার পরিবারের লোকজনকে তাবিজ করছে সন্দেহে নূর হোসেনকে কুপিয়ে হত্যা করে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ঘাতক আবু তাহের কাঞ্চননগর ইউপির ৬নং ওয়ার্ডের দক্ষিণ কাঞ্চননগর গ্রামের মোহাম্মদপাড়া এলাকার মৃত জহুর আহাম্মদ সওদাগরের ছেলে। নিহত নূর হোসেন বৈদ্য একই ইউপির ৫নং ওয়ার্ডের ভোলা গাজীর পাড়ার মৃত নছরের জামানের ছেলে।

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে জংশনে ঘুমন্ত অবস্থায় এক ব্যক্তির মৃতু্য হয়েছে। মৃতদেহ পুলিশ হেফাজতে রয়েছে এবং তার পরিচয় শনাক্তে পুলিশি তৎপরতা চলছে। শনিবার ভোরে পার্বতীপুর রেলওয়ে জংশনের ২ নম্বর পস্ন্যাটফর্মের যাত্রী ছাউনির নিচে এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, পস্ন্যাটফর্মের যাত্রী ছাউনির নিচে শুক্রবার রাতে আনুমানিক ৫৫ বছর বয়সি এক ব্যক্তি ঘুমিয়ে ছিলেন। ঘুমন্ত অবস্থায় তার মৃতু্য হয়। শনিবার ভোরে খবর পেয়ে পার্বতীপুর রেলওয়ে থানা পুলিশ ঘটনাস্থল গিয়ে মৃতদেহ তাদের হেফাজতে নেয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে