সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

হিটস্ট্রোকে নিয়ামতপুর ও গুরুদাসপুরে দু'জনের মৃতু্য

স্বদেশ ডেস্ক
  ২৮ এপ্রিল ২০২৪, ০০:০০
হিটস্ট্রোকে নিয়ামতপুর ও গুরুদাসপুরে দু'জনের মৃতু্য

হিটস্ট্রোকে নওগাঁর নিয়ামতপুরে মাদ্রাসা শিক্ষকের এবং গুরুদাসপুরে এক যুবকের মৃতু্য হয়েছে। প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত খবর-

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর নিয়ামতপুরে শাহাদাত হোসাইন (৪২) নামের এক মাদ্রাসা শিক্ষকের হিটস্ট্রোকে মৃতু্য হয়েছে। গত শুক্রবার বিকালে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স থেকে রাজশাহী মেডিকেলে নেওয়ার প্রস্তুতির সময় তার মৃতু্য হয়। তিনি উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের দরগাপাড়া গ্রামের মৃত বজরুক আমিনের ছেলে। এছাড়া তিনি বালাতৈড় দাখিল মাদ্রাসায় সহকারী মৌলভী পদে কর্মরত ছিলেন।

জানা গেছে, শুক্রবার দরগাপাড়া জামে মসজিদে জুমার নামাজের আলোচনা ও খুতবা শেষে নামাজ পড়ান তিনি। নামাজ আদায় শেষে দরগাপাড়া সফুরা আজাদ শিশু সদনে উপস্থিত হলে অসুস্থ হয়ে পড়েন। স্থানীয় লোকজন ও পরিবারের সদস্যরা দ্রম্নত উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে জরুরি বিভাগে নিয়ে আসলে চিকিৎসক তার ইসিজি করান। মেডিকেল অফিসার মনিরুল হক তরফদার রিপোর্টে হার্ট অ্যাটাকের লক্ষণ পান। ডায়াবেটিসের মাত্রাও ছিল বেশি। উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেওয়া হয়। প্রস্তুতি নেওয়ার মধ্যেই তিনি মৃতু্যবরণ করেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মাহববুল ও গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি জানান, নাটোরের গুরুদাসপুরে চড়ক পূজা উদযাপনের সময় সঞ্জয় ঘোষ ওরফে সঞ্জিত (৪৭) নামের এক ব্যক্তির হিটস্ট্রোকে মৃতু্য হয়েছে। গত শুক্রবার সন্ধ্যার পরে ধারাবারিষা ইউনিয়নের সিধুলী স্কুল মাঠে এ ঘটনা ঘটে। উপজেলা স্বাস্থ্য মপেস্নক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুজাহিদুল ইসলাম হিটস্ট্রোকে মৃতু্যর বিষয়টি নিশ্চিত করেছেন। মৃত সঞ্জয় ঘোষ সিধুলী গ্রামের ঘোষপাড়া মহলস্নার সদুর্শন ঘোষের ছেলে।

স্থানীয় ও মেলা আয়োজক কমিটি সূত্রে জানা যায়, গুরুদাসপুরের দুইশ' বছরের ঐতিহ্যবাহী দুই দিনব্যাপী চড়ক পূজা ও বউমেলার আয়োজন করে আসছে মেলা কর্তৃপক্ষ। তারই ধারাবাহিকতায় প্রতিবছর মেলায় চড়ক পূজা অনুষ্ঠিত হয়। চড়ক পূজায় সঞ্জিতসহ তিন-চারজন ছেলে চড়ক ঘুরাতে থাকেন। এক পর্যায়ে সঞ্জিত মাথা ঘুরে পড়ে যান। স্থানীয়রা তার মাথায় পানি দিয়ে সুস্থ করার চেষ্টা করেন। অবস্থার অবনতি হওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ধারাবারিষা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন জানান, ওই পরিবারের সঙ্গে কথা বলে রাতেই সৎকারের ব্যবস্থা করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে