সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
উপজেলা নির্বাচনে অংশগ্রহণ

রৌমারী ও ঘোড়াঘাট উপজেলা বিএনপির পাঁচ নেতা বহিষ্কার

স্বদেশ ডেস্ক
  ২৮ এপ্রিল ২০২৪, ০০:০০
রৌমারী ও ঘোড়াঘাট উপজেলা বিএনপির পাঁচ নেতা বহিষ্কার

উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ার অভিযোগে এবার কুড়িগ্রামের রৌমারী উপজেলা বিএনপির তিন ও দিনাজপুরের ঘোড়াঘাট বিএনপির দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

কুড়িগ্রাম প্রতিনিধি জানান, কুড়িগ্রাম রৌমারী উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করার অভিযোগে বিএনপি দল থেকে তিন নেতাকে বহিষ্কার করা হয়েছে। বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বহিষ্কারের বিষয়টি পত্রের মাধ্যমে নিশ্চিত করেছেন। গত শুক্রবার স্বাক্ষরিত এক পত্রে যুগ্ম-মহাসচিব উলেস্নখ করেছেন, দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন উপজেলা নির্বাচনে অংশগ্রহণে সুনির্দিষ্ট অভিযোগ থাকায় বিএনপির গঠনতন্ত্র মোতাবেক তাদেরকে প্রাথমিক সদস্য পদসহ সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- রৌমারী উপজেলা বিএনপির সহ-সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান ইমান আলী। তিনি আবারো চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলা মহিলা দলের সহ-সভাপতি তাজমিন নাহার শাপলা। তিনি উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা আসনে ভাইচ চেয়ারম্যান প্রার্থী এবং উপজেলা বিএনপির সদস্য সেকেন্দার আলী চাঙ্গা। তিনি চলতি নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী। শনিবার এ বহিষ্কারাদেশ কুড়িগ্রাম পৌঁছে বলে নিশ্চিত করেন কুড়িগ্রাম জেলা বিএনপির সহ-সভাপতি শফিকুল ইসলাম বেবু।

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি জানান, দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ার অভিযোগে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার দুই নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় বিএনপি।

প্রথম ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান পদে উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সারোয়ার হোসেন মোটর সাইকেল প্রতীকে ও ভাইস চেয়ারম্যান পদে সেলিম রেজা মাইক প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ অভিযোগে দল তাদের বহিষ্কার করে।

শুক্রবার বিকালে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বহিষ্কৃত নেতারা হলেন- ঘোড়াঘাট উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সারোয়ার হোসেন ও উপজেলা যুব দলের যুব বিষয়ক সম্পাদক সেলিম রেজা।

এ বিষয়ে উপজেলা বিএনপির সভাপতি শাহ মো. শামীম হোসেন চৌধুরী জানান, দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ার অভিযোগে বিএনপির প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে তাদের বহিষ্কার করা হয়েছে। বহিষ্কারের চিঠি আমরা হাতে পেয়েছি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে