বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

অস্ত্র ও মাদক মামলার আসামিসহ গ্রেপ্তার ১৯

আদালত চত্বর থেকে পালানো আসামি ফের গ্রেপ্তার
স্বদেশ ডেস্ক
  ২৯ এপ্রিল ২০২৪, ০০:০০
অস্ত্র ও মাদক মামলার আসামিসহ গ্রেপ্তার ১৯

অস্ত্র ও মাদকের আসামিসহ ছয় জেলায় ১৯ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এদিকে শরীয়তপুরের আদালত চত্বর থেকে পালিয়ে যাওয়া আসামিকে ফের গ্রেপ্তার করেছে পুলিশ। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি জানান, ঢাকার কেরানীগঞ্জে দেশীয় অস্ত্র ও বিদেশি মদসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছের্ যাব-১০। রোববার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়র্ যাব।

গ্রেপ্তাররা হলো- পটুয়াখালীর গলাচিপা থানার মো. মাঈনুদ্দিন (৩৫) ও সাতক্ষীরা জেলার শ্যামনগর থানার হাবিবুর রহমান (৪৬) বলে জানা যায়।

র্

যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, গত ২৭ এপ্রিল কেরানীগঞ্জের শুভাঢ্যা পূর্বপাড়া এলাকায় একটি অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় একটি দসু্যতাসহ মাদক মামলা রুজু করা হয়েছে।

শরীয়তপুর প্রতিনিধি জানান, শরীয়তপুরে আদালত থেকে পালিয়ে যাওয়া হত্যা মামলার আসামি বাবু ফকিরকে (২৫) ফের গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার ভোর রাত ৪টার সময় ঢাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন শরীয়তপুরের নড়িয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার আহসান হাবিব। পালিয়ে যাওয়ার ঘটনায় পৃথক একটি মামলা দায়েরের কথা জানিয়েছে পুলিশ।

বাবু ফকির সদর উপজেলার পূর্ব কোটাপাড়া গ্রামের মিয়াচান ফকিরের ছেলে।

সহকারী পুলিশ সুপার আহসান হাবিব বলেন, 'এর আগে আসামি বাবু ফকিরকে আদালতে জবানবন্দি দিতে নিয়ে গেলে আদালত চত্বর থেকে পালিয়ে যায়।

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি জানান, রাঙামাটির কাপ্তাইয়ে ৩০ লিটার দেশীয় চোলাই মদসহ তিনজনকে আটক করেছে পুলিশ। এ সময় একটি সিএসজি জব্দ করা হয়। শনিবার রাতে উপজেলার বাঙ্গালহালিয়া বাজার থেকে মদসহ তাদের আটক করা হয়।

আটকরা হলো- রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া ইউনিয়নের বাসিন্দা নুমংসিং মার্মা (২৬), মাশইেনু মারমা (৩৯) ও নাসাথু মার্মা (৩৮)।

চন্দ্রঘোনা থানার ওসি আনছারুল করিম জানান, আটক আসামিদের বিরুদ্ধে চন্দ্রঘোনা থানায় মাদকদ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে।

হাইমচর (চাঁদপুর) প্রতিনিধি জানান, চাঁদপুরের হাইমচরে ইয়াবাসহ তিন মাদক কারবারিকে আটক করেছে পুলিশ। রোববার উপজেলার আলগী উত্তর ইউনিয়নের কাটাখালী থেকে তাদের আটক করা হয়। আটকরা হলো ফরিদ হোসেন পাটওয়ারী (২৩), ইয়াসিন বেপারী (২৪) ও অপু তালুকদার (২২)।

এসআই পলাশ জানান, আটক তিনজনের নামে মাদক আইনে মামলা দায়ের করে জেলহাজতে পাঠানো হয়েছে।

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি জানান, ঝালকাঠির নলছিটিতে ৫২০ গ্রাম গাঁজাসহ এক যুবককে আটক করেছে পুলিশ। শনিবার রাত ৮টার দিকে নলছিটির গোদন্ডা এলাকার একটি মাছের ঘের সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আটক সাব্বির সরদার (২৩) উপজেলার রানাপাশা ইউনিয়নের বাদল সরদারের ছেলে।

নলছিটি থানার ওসি মুরাদ আলী জানান, সাব্বিরের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে জেলহাজতে পাঠানো হয়েছে।

বাজিতপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, কিশোরগঞ্জের বাজিতপুরে এক অটোরিকশা ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার রাতে অটোরিকশাসহ তাকে আটক করা হয়।

আটক বিজয় মিয়া ওরফে ইমরান (৩৬) ভৈরব উপজেলার মানিকদী নয়াহাটি গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে। তাকে মামলা দিয়ে কিশোরগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার দুপচাঁচিয়ায় বেড়ুঞ্জ ইসলামিয়া দাখিল মাদ্রাসায় অভিভাবক সদস্যপদ গঠনের সভায় হামলা করে বহিরাগতরা। পরে মাদ্রাসার সভাপতি ও সহকারী সুপারকে কিল, ঘুষি মারে ও ভাঙচুর করে তারা।

এ সময় সভায় উপস্থিত লোকজনের চিৎকারে স্থানীয়রা এসে দুষ্কৃৃতকারীদের আটক করে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আটকদের থানায় নিয়ে যায়। আটকরা হলো- বগুড়া সদর থানার মোরশেদ (২০), ফয়সাল রহমান (২৬), মুমিনুল ইসলাম আকাশ (২০), নাদিম শেখ ওরফে অপু (১৯), নূর নবী (১৯), প্রেম (২০), মাফিকুল (২১), আবু নিশাদ (২১) ও গাইবান্ধার সাঘাটা উপজেলার কইচড়া এলাকার মহিবুল হক পারভেজ (২১)।

এ ঘটনায় সহকারী সুপার সফির উদ্দিন বাদী হয়ে ১২ জনের নাম উলেস্নখসহ অজ্ঞাতনামা ১০-১২ জনকে আসামি করে মামলা দায়ের করেন। ওসি সনাতন চন্দ্র সরকার বলেন, মাদ্রাসার সদস্যপদ গঠন নিয়ে হট্টগোলের ঘটনায় ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারদের আদালতে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে