বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ফেসবুক স্টোরিতে লালনের গান :মুচলেকা দিয়ে ছাড়া পেলেন সেই যুবক

যাযাদি ডেস্ক
  ৩০ এপ্রিল ২০২৪, ০০:০০
ফেসবুক স্টোরিতে লালনের গান :মুচলেকা দিয়ে ছাড়া পেলেন সেই যুবক

লালনের একটি গানের দুটি লাইন লিখে ফেসবুক স্টোরিতে দেওয়ায় ইসলাম ধর্মকে কটূক্তি করার অভিযোগে আটক হওয়া যুবক মুচলেকা দিয়ে মুক্তি পেয়েছেন।

সোমবার দুপুর দেড়টার দিকে তাকে আদালতে হাজির করা হলে শরীয়তপুরের ভেদরগঞ্জ আমলি আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাকিব হোসেন তাকে জামিনের আদেশ দেন। আদালত পুলিশের পরিদর্শক আলমগীর হোসেন সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রোববার লালনের গান ফেসবুক স্টোরিতে দেওয়ায় শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার মহিষার ইউনিয়নের বাসিন্দা সঞ্জয় রক্ষিতকে (৪০) আটক করে পুলিশ। সঞ্জয় পেশায় স্বর্ণকার।

স্টোরির স্ক্রিনশটে দেখা গেছে, তিনি সেখানে লিখেছেন 'সুন্নতে খাতনা দিলে যদি হয় মুসলমান, তাহলে নারী জাতির কি হয় বিধান'। এই দুটি লাইন লালনের 'সব লোকে কয় লালন কি জাত সংসারে' গানের। আদালত পুলিশের পরিদর্শক আলমগীর বলেন, 'ফেসবুক স্টোরিকে সঞ্জয় রক্ষিতকে ভেদরগঞ্জ থানা পুলিশ রোববার ফৌজদারি কার্যবিধির ৫৪ (১) ধারায় আটক করে। পরে ৫০ টাকার অঙ্গীকারনামায় তিনি সই করেন যে, ভবিষ্যতে তিনি এমন কোনো কাজ করবেন না যেন সামাজিক বিশৃঙ্খলা সৃষ্টি হয়।' তবে, ওই ঘটনায় কোনো মামলা হয়নি বলে জানান তিনি।

রোববার রাত ১০টার দিকে ভেদরগঞ্জ থানার ওসি মিন্টু মন্ডল সংবাদমাধ্যমকে বলেন, 'ফেসবুকের স্টোরিতে দুটি লাইন লেখাকে ঘিরে সঞ্জয় রক্ষিত নামে এক যুবককে আটক করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে