শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
পাঁচ জেলায় সড়কে নারী-শিশুসহ আরও ৬ জনের মৃতু্য

বাবার খাবার নিয়ে যাওয়া হলো না সিরাজদিখানের মারুফের

স্বদেশ ডেস্ক
  ০১ মে ২০২৪, ০০:০০
বাবার খাবার নিয়ে যাওয়া হলো না সিরাজদিখানের মারুফের

মুন্সীগঞ্জের সিরাজদিখানে বাবার জন্য খাবার নিয়ে যাওয়ার পথে দুর্ঘটনায় মারা যান মারুফ নামের এক যুবক। এ ছাড়াও পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় নারী-শিশুসহ সাতজনের প্রাণহানি ঘটেছে। সিলেট, নারায়ণগঞ্জের আড়াইহাজার, সিরাজগঞ্জের কাজিপুর, পিরোজপুরের নাজিরপুর এবং কুষ্টিয়ার ভেড়ামারায় এসব মৃতু্যর ঘটনা ঘটে। আমাদের আঞ্চলিক অফিস ও উপজেলা প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি জানান, বাড়ি থেকে বাবার জন্য খাবার নিয়ে বাজারের দোকানে যাওয়া হলো না মারুফের। কীভাবে দুর্ঘটনা ঘটলো তা কেউ দেখেনি। বাড়িতে শোকের মাতম।

মুন্সীগঞ্জের সিরাজদিখানে মোটর সাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে মো. মারুফ শেখ (১৮) নামের এক যুবকের মৃতু্য হয়েছে। তিনি উপজেলার ইছাপুরা ইউনিয়নের পূর্ব শিয়ালদি গ্রামের মো. ইউনুস শেখের ছেলে। মঙ্গলবার দুপুর সোয়া ২ টার দিকে উপজেলার তালতলা-নিমতলা সড়কের মৃধাবাড়ি সংলগ্ন আরমহল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, মারুফ দুপুরে বাসায় খেয়ে তার বাবার জন্য টিফিন ক্যারিয়ারে করে খাবার নিয়ে তালতলা বাজারে তাদের দোকানে যাচ্ছিলেন। কীভাবে এ ঘটনা ঘটল তা কেউ দেখেনি। বিকট শব্দ শুনে কাছাকাছি লোকজন এসে দেখে রাস্তায় পড়ে আছে তার লাশ। মাথার খুলি পড়ে আছে ১৫ ফিট দূরে, মগজ ছিটকে রয়েছে রাস্তার বেশ কয়েক জায়গায়। মোটর সাইকেল ও ভাতের টিফিন বাক্সের কোনো ক্ষতি হয়নি। ঘটনাস্থল পুলিশ পরিদর্শন করেছে।

সিরাজদিখান থানার ওসি মুজাহিদুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ পাঠিয়েছি। আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সিলেট অফিস জানিয়েছে, সিলেট-কোম্পানীগঞ্জ সড়কের ধুপাগুল এলাকার লালবাগ নামক স্থানে ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই দুইজন অটোরিকশা যাত্রী মারা গেছেন। গুরুতর আহত হয়েছেন আরও দুই যাত্রী।

মঙ্গলবার দুপুরে এয়ারপোর্ট থানাধীন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- সিলেটের গোয়াইনঘাট উপজেলার নোয়াগাঁওয়ের রফিক মিয়ার ছেলে তুহিন মিয়া (১৮) ও একই গ্রামের সিরাজ উদ্দিনের স্ত্রী সালেতুন্নেসা (৬০)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ধুপাগুল এলাকার লালবাগ নামক স্থানে দুপুর দেড়টার দিকে সিলেট থেকে ছেড়ে যাওয়া ট্রাকের সঙ্গে সিলেটের দিকে আসা রেজিস্ট্রেশনবিহীন অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তুহিন ও সালেতুন্নেসার মৃতু্য হয়। এ ঘটনায় দুইজন আহত হয়েছেন। খবর পেয়ে সিলেট এয়ারপোর্ট থানা পুলিশ গিয়ে হতাহতদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

এয়ারপোর্ট থানার ওসি মোহাম্মদ নুনু মিয়া বলেন, চালক পালিয়ে গেলেও ঘাতক ট্রাক আটক করা হয়েছে।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে সড়ক দুর্ঘটনায় মোটর সাইকেল আরোহীর মৃতু্য হয়েছে। সোমবার সন্ধ্যায় উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের দুপ্তারা ইউনিয়নের বান্টি এলাকার রয়েল ইউভিং অ্যান্ড কাটিংয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত সাইদুর রহমান (৪২) জেলার রূপগঞ্জ থানার ভূলতা পোনাব এলাকার রশিদ মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মোটর সাইকেল নিয়ে বান্টি এলাকা থেকে গাউছিয়ার দিকে যাওয়ার সময় অজ্ঞাত একটি গাড়ি সাইফুলকে ধাক্কা দিয়ে তার কোমরের ওপর থেকে দ্রম্নত পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তিনি গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে রাত ১০টার দিকে সাইনবোর্ড এলাকায় তিনি মারা যান।

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি জানান, সিরাজগঞ্জের কাজিপুরে গত সোমবার সন্ধ্যায় গান্ধাইর ঈদগা মাঠ এলাকায় অটোভ্যানচাপায় পাঁচ বছরের শিশু নিহত হয়েছে। সে স্থানীয় আদর্শ কিন্ডার গার্টেনের পেস্ন-গ্রম্নপের শিক্ষার্থী।

ওই দিন বিকালে নানাবাড়ি বেড়িপোটল থেকে নানিসহ ফেরার পথে উলেস্নখিত স্থানে আসলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে অটোভ্যান পাশের জমিতে পড়ে গেলে ভ্যানে থাকা সিমেন্টের খুঁটির নিচে চাপা পড়ে গুরুতর আহত হয় শিশু রাফি। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তার মৃতু্য হয়। নিহত রাফি গান্ধাইল খামার পাড়া গ্রামের মসলিমের ছেলে।

নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি জানান, পিরোজপুরের নাজিরপুরে সড়ক দুর্ঘটনায় সঞ্জীব কুমার হালদার (৪০) নামের এক মোটর সাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত সঞ্জীব উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়নের বৈবুনিয়া গ্রামের জনার্দ্ধন হালাদারের ছেলে। তিনি পেশায় একজন কম্পিউটার ইঞ্জিনিয়ার। সোমবার রাতে উপজেলার ভাইজোড়া এলাকার পলাশডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন স্থানে এ দুর্ঘটনা ঘটে। উপজেলা নির্বাচনের প্রচারণা শেষে বাড়ি ফেরার পথে বাসের ধাক্কায় নিহত হন তিনি।

তাকে বহন করা মোটর সাইকেল চালক শাহাজাহান জানান, প্রচারণা শেষে রাতে নাজিরপুর মাটিভাঙ্গা সড়কের পলাশডাঙ্গা এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি বাসকে সাইড দিতে গিয়ে রাস্তার পাশে রাখা ধানের খরের ওপর পড়ে যান তারা। এ সময় পেছন থেকে আসা একটি বাস সঞ্জীবকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃতু্য হয়।

ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি জানান, কুষ্টিয়ার ভেড়ামারায় পারমাণবিক বিদু্যৎ কেন্দ্রের শ্রমিক দেলোয়ার হোসেন দুলু (৫০) সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। অপর একজন শ্রমিক গুরুতর আহত হন। সোমবার রাতে ভেড়ামারার যাত্রী ছাউনির কাছে মোটর সাইকেল ও কাভার্ড ভ্যানের সঙ্গে এই সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত দুলু ভেড়ামারা পৌরসভার দুই নম্বর ওয়ার্ডের ফারাকপুর এলাকার মৃত আনসার আলীর ছেলে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে