শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বোয়ালমারীতে ফসলি জমির মাটি রাতের আঁধারে যাচ্ছে ভাটায়

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি
  ০৪ মে ২০২৪, ০০:০০
বোয়ালমারীতে ফসলি জমির মাটি রাতের আঁধারে যাচ্ছে ভাটায়

ফরিদপুরের বোয়ালমারীতে রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে 'আল আলী অটো ইটভাটা' নামক একটি ভাটায়। প্রশাসনের চোখ ফাঁকি দেওয়ার জন্য দিনের পরিবর্তে রাত ৯টার পর থেকে সারারাত মাটি কাটা ও পরিবহনের কাজ করা হচ্ছে।

রাত ১০টার দিকে ঘটনাস্থল ময়না ইউনিয়নের ঠাকুরপুর গ্রামের দ্বিতীয় ব্রিজ থেকে ২০০ গজ দূরে হঠাৎপাড়া ভিটায় সরেজমিন গিয়ে দেখা গেছে, প্রধান সড়ক থেকে কমপক্ষে ২০০ গজ দূরে ফসলি জমি থেকে চলছে মাটি কাটার মহোৎসব। চারদিকে ফসলের ক্ষেত।

ক্ষেতের মধ্য দিয়ে ফসলের জমি নষ্ট করেই ট্রাকগুলো অবাধে মাটি টেনে নিচ্ছে। দিনে সেখানে সুনসান নীরবতা থাকলেও রাতের আঁধারে চলে মাটি কাটার বিশাল কর্মযজ্ঞ। মাস খানেক আগে থেকে শুরু হলেও কয়েক দিনের বিরতি দিয়ে গত তিন চারদিন ধরে আবার মাটি কাটা শুরু হয়েছে।

সারারাতের চুক্তিতে ট্রাক প্রতি সাড়ে সাত হাজার টাকায় সরবরাহ করেছেন মাটি টানার ড্রাম ট্রাক ব্যবসায়ী বোয়ালমারী সদর ইউনিয়নের সৈয়দপুর গ্রামের মনিরুল। ফসলি জমির মাটি বিক্রি করছেন ময়না গ্রামের জাকির হোসেন মোল্যা। পুকুর খননের কাজ দেখাশোনা করছেন ময়না গ্রামের বাচ্চু মোল্যা।

বাচ্চু মোল্যা জানান, দুই পাখি জায়গায় পুকুর খনন করে দেবে উপজেলার চতুল ইউনিয়নের ভাটপাড়ায় অবস্থিত আল-আলী অটোব্রকস নামের একটি ইটভাটা। এ জন্য ভাটাটির মালিক জমির মাটি বাবদ ৭০ হাজার টাকা দেবে জমির মালিককে।

এ ব্যাপারে জমির মালিক জাকির মোল্যার বক্তব্য নেওয়ার জন্য তার মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও মোবাইল বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

জানতে চাইলে বোয়ালমারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম রাব্বানী সোহেল বলেন, 'রাতের আঁধারে ফসলি জমি থেকে মাটি কেটে নেওয়ার বিষয়টি আমার জানা নেই। তহশিলদারকে পাঠিয়ে এ বিষয়ে খোঁজখবর নিচ্ছি।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে