শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

স্বদেশ ডেস্ক
  ০৪ মে ২০২৪, ০০:০০
উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

আগামী ২১ মে অনুষ্ঠেয় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার নিজ নিজ জেলা ও উপজেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে এসব প্রতীক বরাদ্দ দেওয়া হয়। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের তিন উপজেলার মোট ২৭ জন প্রার্থীর মধে প্রতীক বরাদ্দ করা হয়েছে। ফলে জেলার ফকিরহাট, মোলস্নাহাট ও চিতলমারী উপজেলার ভোটের মাঠে ২৭ প্রার্থী নির্বাচনি কার্যক্রম শুরু করেছেন।

বাগেরহাট নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ফকিরহাটে চেয়ারম্যান পদে শেখ ওয়াহিদুজ্জামান মোটর সাইকেল, স্বপন দাস আনারস ও ফজিলা বেগম দোয়াতকলম প্রতীক পেয়েছেন। ভাইস চেযারম্যান পদে শেখ মোস্তাহিদ উড়োজাহাজ, শেখ ইমরুল হাসান তালা, সৈয়দ অলিদ ইমন টিয়াপাখি ও কাওসার আলী ফকির পেয়েছেন টিউবওয়েল প্রতীক। মহিলা ভাইস চেয়ারম্যান পদে তহুরা খানম টিউবওয়েল ও আয়েশা সিদ্দিকা ফুটবল প্রতীক পেয়েছেন।

চিতলমারী উপজেলায় চেয়ারম্যান পদে এস এম অহিদুজ্জামান আনারস, অশোক কুমার বড়াল মোটর সাইকেল ও আবু জাফর আলমগীর হোসেন দোয়াতকলম প্রতীক পেয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে এস এম মাহতাবুজ্জামান তালা, হাচান আলী সরদার মাইক ও কাজী আজমীর আলী উড়োজাহাজ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিবানী রানী বিশ্বাস ফুটবল, চারুবালা হীরা হাঁস ও সুলতানা মলিস্নক কলস প্রতীক পেয়েছেন।

মোলস্নাহাট উপজেলায় চেয়ারম্যান শেখ নাসির উদ্দিন পদে আনারস, শাহীনুল আলম ছানা দোয়াতকলম প্রতীক পেয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে নজরুল ইসলাম মিল্টন টিউবওয়েল, ফজলে রাব্বি তালা, মনিরুজ্জামান চৌধুরী উড়োজাহাজ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ইলা বসু হাঁস, চম্পা ইসলাম সাথী সেলাইমেশিন, শারমিন ফুটবল ও রিনা পারভীন কলস প্রতীক পেয়েছেন।

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, গৌরীপুর উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে সোমনাথ সাহা (আনারস), মোফাজ্জল হোসেন খান (দোয়াতকলম) ও এইচ এম খায়রুল বাসার (ঘোড়া) প্রতীক পেয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে সোহেল রানা (পালকী), মোহাম্মদ মাহবুবুর রহমান শাহীন (টিউবওয়েল) হারুন অর রশিদ পবিত্র ( মাইক) ও জহিরুল হুদা লিটন (চশমা) প্রতীক পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে সালমা আক্তার রুবি (প্রজাপতি), দিলুয়ারা আক্তার দিলু (পদ্মফুল), পরশ মনি (ফুটবল), মোছা: নিলুফার ইয়াসমিন (হাঁস), তাসলিমা ইয়াসমিন কলি (কলসি) ও মোছা: ফেরদৌসী নাসরিন (সিলিং ফ্যান) প্রতীক পেয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে