সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বরিশাল সিটিতে একদিনে তিন রাস্তার কাজ উদ্বোধন

বরিশাল অফিস
  ০৭ মে ২০২৪, ০০:০০
বরিশাল সিটিতে একদিনে তিন রাস্তার কাজ উদ্বোধন

দীর্ঘ ৫ বছর পর বরিশাল সিটি করপোরেশনে সরকারি বরাদ্দে উন্নয়ন কাজ শুরু হয়েছে। সোমবার নগরীর তিনটি সড়কের পুনর্নির্মাণ কাজের উদ্বোধন করেন সিটি মেয়র আবুল খায়ের আব্দুলস্নাহ খোকন সেরনিয়াবাত।

সূত্রে জানা যায়, গত প্রায় ৫ বছরে বিগত মেয়রের অদক্ষতার কারণে বরিশাল সিটি করপোরেশনে কোনো উন্নয়ন বাজেট দেয়নি সরকার। ফলে থমকে গিয়েছিল নগরীর নানামুখী উন্নয়ন। সেই পরিস্থিতি পরিবর্তনের অঙ্গীকার করে গত জুন মাসের সিটি নির্বাচনে মেয়র হিসেবে নির্বাচিত হন খোকন সেরনিয়াবাত। তিনি নির্বাচিত হওয়ার পর প্রথম ধাপে প্রায় ৮০০ কোটি টাকার উন্নয়ন বরাদ্দ পাস করা হয় একনেকের বৈঠকে। বরাদ্দ পেয়েই নগরীর অতি প্রয়োজনীয় রাস্তা, ড্রেন ও সৌন্দর্যবর্ধন কাজের টেন্ডার আহ্বান করেন মেয়র। ওই টেন্ডারে মধ্য থেকে সোমবার নগরীর চরজাগুয়া রাইস মিল থেকে খাল পর্যন্ত, রুপাতলী মুন্সীবাড়ি থেকে সামিট পাওয়ার পস্নান্ট পর্যন্ত ও রুপাতলী হাউজিং সড়ক পুনর্নির্মাণ কাজের উদ্বোধন করেন। করপোরেশনের নির্বাহী প্রকৌশলী আবুল বাশার জানান, ৮০০ কোটি টাকা বরাদ্দের প্রধম ধাপে নগরীর ৪৩১ কিলোমিটার রাস্তা, ১০০ কিলোমিটার ড্রেন ও বেশ কিছু এলাকার সৌন্দর্যবর্ধনের টেন্ডার হয়েছে। চাওয়া হয়েছে আরও প্রায় ৯০০ কোটি টাকার বরাদ্দ।

এদিকে উদ্বোধন শেষে সিটি মেয়র বলেন, প্রথম ধাপে প্রায় ৮০০ কোটি টাকা বরাদ্দের উন্নয়ন শুরু হয়েছে। এরই মধ্যে নগরীর আরও প্রয়োজনীয় সব সড়ক ও ড্রেনের নির্মাণ-পুনর্নির্মাণ কাজের প্রকল্প সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। আশা করছি, পর্যায়ক্রমে সব বরাদ্দই আমরা পাব। আর এর দ্বারা নতুন বরিশাল গড়ার অঙ্গীকার বাস্তবায়ন করা হবে।

উদ্বোধন অনুষ্ঠানে সিটি করপোরেশনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ছাড়াও ওয়ার্ড কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে