শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
বিজিবির অভিযান

এপ্রিল মাসে ১৩৪ কোটি ৩৬ লক্ষাধিক টাকার চোরাচালান পণ্যসামগ্রী জব্দ

  ০৮ মে ২০২৪, ০০:০০
এপ্রিল মাসে ১৩৪ কোটি ৩৬ লক্ষাধিক টাকার চোরাচালান পণ্যসামগ্রী জব্দ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চলতি বছরের এপ্রিল মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ১৩৪ কোটি ৩৬ লাখ ৩ হাজার টাকা মূল্যের বিভিন্ন ধরনের চোরাচালান পণ্যসামগ্রী জব্দ করেছে।

জব্দকৃত চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ১২ কেজি ৪০ গ্রাম স্বর্ণ, ৭০৪ গ্রাম রুপা, ১,৯০,২২৪টি কসমেটিক্স সামগ্রী, ৫১৫টি ইমিটেশন গহনা, ৭,০৪১টি শাড়ি, ১০,৩৬৭টি থ্রিপিস/শার্টপিস/চাদর/কম্বল/তৈরি পোশাক, ১,০০৫ ঘনফুট কাঠ, ১,০৪৮ কেজি চা পাতা, ১২,৯০০ কেজি কয়লা, ৩৮ কেজি ৪০০ গ্রাম কচ্ছপের হাড়, একটি কষ্টি পাথরের মূর্তি, দু'টি ট্রাক, একটি কাভার্ডভ্যান, তিনটি প্রাইভেট কার/মাইক্রোবাস, তিনটি মাহেন্দ্র/ট্রাক্টর, ১৫টি নৌকা, ২৩টি সিএনজি/ইজিবাইক, ৬৩টি মোটর সাইকেল এবং ১১টি বাইসাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে পাঁচটি পিস্তল, একটি রাইফেল, চারটি সব ধরনের গান, চারটি ম্যাগাজিন এবং ৪৯ রাউন্ড গুলি।

এছাড়াও গত মাসে বিজিবি বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করেছে। এসব মাদক ও নেশাজাতীয় দ্রব্যের মধ্যে রয়েছে ৯,০৫,৯৬৮ পিস ইয়াবা ট্যাবলেট, ১২ কেজি ৩১১ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ৩২.৭৯৩ কেজি হেরোইন, ১১,০৮৩ বোতল ফেনসিডিল, ২০,৯০০ বোতল বিদেশি মদ, ৬০৩ লিটার বাংলা মদ, ১,০৮৮ ক্যান বিয়ার, ১,১১৬ কেজি গাঁজা, ৫১,১৫০টি নেশাজাতীয় ট্যাবলেট/ইনজেকশন, ২,৪৪২ বোতল ইস্কাফ সিরাপ, ৬.৮৮০ কেজি কোকেন, ১,৫২০ বোতল এমকেডিল/কফিডিল, ৪,৫৬,৭৯১ পিস বিভিন্ন প্রকার ওষুধ, ৮৯৯টি অ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট, ১২ বোতল এলএসডি এবং ৫৬,৬৬০টি অন্যান্য ট্যাবলেট।

সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৫৫ জন চোরাচালানিকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১১১ জন বাংলাদেশি নাগরিক, পাঁচজন ভারতীয় নাগরিক এবং ২৯৭ জন মিয়ানমার নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে