বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

নিষেধাজ্ঞা অমান্য করে সমুদ্রে মাছ শিকার

৩ জেলে আটক, ৩ হাজার কেজি মাছ জব্দ
কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি
  ১৫ জুন ২০২৪, ০০:০০
পটুয়াখালীর কুয়াকাটায় নিষেধাজ্ঞার সময় বঙ্গপোসাগর থেকে আহরণ করায় জব্দ ৩ হাজার মাছ -যাযাদি

পটুয়াখালীর কলাপাড়ায় সমুদ্র এলাকায় ৬৫ দিনের মাছ ধরা নিষেধাজ্ঞা অমান্য করায় ৩ জেলেকে আটক করেছে কোস্টগার্ড। একইসঙ্গে দু'টি ফিশিং বোট, ৩ হাজার কেজি সামুদ্রিক মাছ জব্দ করা হয়েছে। গত বৃহস্পতিবার বিকালে আন্ধারমানিক নদীসংলগ্ন সমুদ্র মোহনা থেকে তাদের আটক করা হয়।

নিজামপুর কোস্টগার্ড সূত্রে জানা যায়, 'অভয়াশ্রম রক্ষা অভিযান-২০২৪' উপলক্ষে গোপন সংবাদের ভিত্তিতে আন্ধারমানিক নদীসংলগ্ন সমুদ্র মোহনায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। পরবর্তীতে কলাপাড়া উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা, উপজেলা মেরিন ফিশারি কর্মকর্তা মো. আশিক আহমেদের উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জব্দ করা মাছগুলো এতিমখানা ও দুস্থ পরিবারের মধ্যে বিতরণ করা হয়েছে। আটক জেলেদের ২১ হাজার টাকা জরিমানা করে বোটসহ মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

কোস্টগার্ড দক্ষিণ জোন অধীনস্থ বিসিজি স্টেশন নিজামপুরের কন্টিজেন্ট কমান্ডার আবু রাশেদ সুমন বলেন, কলাপাড়া উপজেলার মহিপুর থানাধীন নিজামপুর, হাজিপুর, লাল কাকড়ার চর, ফাতরারবন, নতুনবাজার এবং তৎসংলগ্ন এলাকাগুলোতে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় প্রায় ৩ লাখ টাকার সামুদ্রিক সোনাপাতা মাছ জব্দ করা হয়েছে।

তিনি আরও বলেন, 'সমুদ্রসম্পদ রক্ষায় আমরা সার্বক্ষণিক কাজ করছি। এই ৬৫ দিন অবরোধ সঠিকভাবে পালন করার লক্ষ্যে বাংলাদেশ কোস্ট গার্ড সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে। সমুদ্রের সুনীল অর্থনীতি সমৃদ্ধির লক্ষ্যে কোস্ট গার্ডের এ কার্যক্রম অব্যাহত থাকবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে