৯ ও ১৬ মার্চ ঢাকায় সমাবেশ করবে বিএনপি

৯ ও ১৬ মার্চ ঢাকায় সমাবেশ করবে বিএনপি

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন, সরকারের পদত্যাগ ও নির্বাচন কমিশন পুনর্গঠনের দাবিতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির ঘোষিত সমাবেশের দিনক্ষণ পরিবর্তন হয়েছে। নতুন ঘোষিত কর্মসূচি অনুযায়ী আগামী ৯ ও ১৬ মার্চ এ দুটি সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশের অনুমতির জন্য ইতোমধ্যে প্রশাসনের কাছে আবেদন করা হয়েছে। এর আগে ৩ ও ৪ মার্চ এ সমাবেশ করার ঘোষণা দিয়েছিল বিএনপি।

ভোট কারচুপির প্রতিবাদে এবং সুষ্ঠু নির্বাচনের দাবিতে গত ৫ ফেব্রম্নয়ারি ছয় বিভাগীয় মহানগরে সমাবেশের কর্মসূচি ঘোষণা করে দলটি। বিগত সিটি নির্বাচনে বিএনপির মনোনীত মেয়রপ্রার্থীদের আয়োজনে এসব সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে ১৮ ফেব্রম্নয়ারি বরিশালে, ২৭ ফেব্রম্নয়ারি খুলনায়, ১ মার্চ রাজশাহীতে কর্মসূচি পালন করে দলটি। ১৩ ফেব্রম্নয়ারি চট্টগ্রামে সমাবেশ করার কর্মসূচি থাকলেও তা পরিবর্তন করা হয়েছে। নতুন তারিখ এখনো ঘোষণা করা হয়নি।

বিএনপির নেতারা বলছেন, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির আয়োজনে সমাবেশের অনুমতি দিতে টালবাহানা করছে প্রশাসন। তারা কোনো উন্মুক্ত স্থানের পরিবর্তে ইনডোরে এ সমাবেশ করার জন্য বলছে। যদিও বিএনপির পক্ষ থেকে করা আবেদনে উন্মুক্ত স্থানকেই প্রাধান্য দেওয়া হয়েছে। তবে শেষ পর্যন্ত অনুমতি পাবেন কি না তা নিয়ে সন্দিহান তারা।

ঢাকা মহানগর উত্তর বিএনপির দপ্তর সম্পাদক এ বি এম আব্দুর রাজ্জাক জানান, আগামী ৯ মার্চ সমাবেশের জন্য তারা তিনটি স্থানের কথা আবেদনে উলেস্নখ করেছেন। এর মধ্যে কারওয়ান বাজার প্রগতি টাওয়ারের সামনে, মোহাম্মদপুর শহীদ পার্ক মাঠ ও খিলগাঁও তালতলা মার্কেটের সামনের স্থানের কথা বলা হয়েছে।

মঙ্গলবার ঢাকা পুলিশ কমিশনার বরাবর এ আবেদন তিনি পৌঁছে দিয়েছেন।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দপ্তর সম্পাদক সাইদুর রহমান মিন্টু জানান, পরিবর্তিত সমাবেশের জন্য এখনো আবেদন করা হয়নি। তবে এর আগের ঘোষিত কর্মসূচি অনুযায়ী তারা নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয় অথবা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চেয়ে আবেদন করেছিলেন।

সূত্র জানায়, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সমাবেশের জন্য প্রশাসনের পক্ষ থেকে রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অথবা মহানগর নাট্যমঞ্চে এ সমাবেশ করার জন্য বিএনপির নেতাদের বলা হয়েছে। তবে এখন পর্যন্ত সে বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে