পিইসি-ইবতেদায়ির মূল্যায়ন হবে বার্ষিক পরীক্ষায়

পিইসি-ইবতেদায়ির মূল্যায়ন হবে বার্ষিক পরীক্ষায়

চলতি বছরের প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী (ইইসি) পরীক্ষা বাতিলে প্রধানমন্ত্রীর সম্মতি পাওয়া গেছে। তাই চলতি বছরের পিইসি-ইইসি পরীক্ষা অনুষ্ঠিত হবে না।

এখন বার্ষিক পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের মূল্যায়ন করে পরবর্তী শ্রেণি ষষ্ঠ শ্রেণিতে উন্নীত করা হবে। বিষয়টি প্রধানমন্ত্রীর কাছে পাঠানো প্রস্তাবেও উলেস্নখ ছিল। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম এ কথা জানিয়েছেন।

তিনি সোমবার বলেন, পিইসি পরীক্ষা বাতিলের জন্য প্রধানমন্ত্রীর কাছে মতামত চাওয়া হলে তিনি সম্মতি দিয়েছেন। কোন প্রক্রিয়ায় চলতি বছরের পিইসি পরীক্ষার্থীদের মূল্যায়ন করা হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমানে করোনা সংক্রমণের হার নিয়ন্ত্রণে রয়েছে। আশা করছি এ অবস্থা থাকলে নিজ নিজ বিদ্যালয়ে বার্ষিক পরীক্ষা নেওয়া হবে। এর মাধ্যমে শিক্ষার্থীরা পরবর্তী শ্রেণিতে উত্তীর্ণ হবে।

একই মত জানিয়েছেন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক কে এম রুহুল আমীন। তিনি বলেন, পরিস্থিতি অনুকূলে থাকলে চলতি বছরের ইবতেদায়ি শিক্ষা সমাপনী (ইইসি) পরীক্ষার পরিবর্তে নিজ নিজ মাদ্রাসায় বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে