বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ৩০ মে ২০২৩, ০০:০০
সংবাদ সংক্ষেপ

প্রধান বিচারপতির দায়িত্বে বিচারপতি মো. নূরুজ্জামান

ম যাযাদি ডেস্ক

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর অনুপস্থিতিকালীন প্রধান বিচারপতির কার্যভার পালন করবেন আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামান। সোমবার সুপ্রিম কোর্ট প্রশাসনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের ১৭ মে'র প্রজ্ঞাপন অনুসারে রাষ্ট্রপতি সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযায়ী বিচারপতি মো. নূরুজ্জামানকে প্রধান বিচারপতির কার্যভার পালনের দায়িত্ব দিয়েছেন।

উলেস্নখ্য, দক্ষিণ কোরিয়ার সাংবিধানিক আদালতের আমন্ত্রণে এক সিম্পোজিয়ামে অংশ নিতে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ২৮ মে থেকে ২ জুন পর্যন্ত সিউলে অবস্থান করবেন।

ভিকারুননিসার শিক্ষার্থীদের স্মার্টফোনে নিষেধাজ্ঞা

ম যাযাদি ডেস্ক

শিক্ষার পরিবেশ ও অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের স্মার্টফোন ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছে কর্তৃপক্ষ। তবে জরুরি প্রয়োজনে শাখা বা সেকশনের অনুমতিক্রমে কেবল বাটন ফোন সঙ্গে নিয়ে হাঁটতে পারবেন শিক্ষার্থীরা।

গত ২৪ মে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) কেকা রায় চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'প্রতিষ্ঠানে মোবাইল ফোন নিয়ে আসা যাবে না। তবে জরুরি প্রয়োজনে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে শুধুমাত্র বাটন মোবাইল ফোন সঙ্গে রাখা যাবে।'

ভিকারুননিসার অধ্যক্ষ কেকা রায় চৌধুরী সোমবার সংবাদমাধ্যমকে বলেন, 'শিক্ষা প্রতিষ্ঠানের স্মার্টফোন আনলে পড়াশোনা ক্ষতি হয়। তাই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার পরিবেশ পরিস্থিতি বিবেচনা করে এই সিদ্ধান্ত নিয়েছি।'

রাজধানীর খিলগাঁওয়ে

স্কুলছাত্রের আত্মহত্যা

ম যাযাদি রিপোর্ট

ঢাকার খিলগাঁওয়ের একটি বাসা থেকে জাহিদুল ইসলাম নামে নবম শ্রেণির এক ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। জাহিদুল ঢাকার বনশ্রী ন্যাশনাল আইডিয়াল স্কুলের ছাত্র ছিল। পরিবারের তরফ থেকে পড়ার জন্য বার বার তাগাদা দেওয়ায় জাহিদুল অভিমানে আত্মহত্যা করতে পারে বলে পুলিশের ধারণা। সোমবার সকাল ৮টায় জাহিদের লাশ উদ্ধার করে পুলিশ। খিলগাঁও থানার উপপরিদর্শক (এসআই) মো. ইলিয়াস হোসেন বলেন, উদ্ধারকালে জাহিদের লাশ বাড়িটির পঞ্চম তলায় ডাইনিং রুমে ফ্যানের সঙ্গে ঝুলছিল। শরীরে কোনো ধরনের আঘাতে চিহ্ন দেখা যায়নি। উদ্ধারের পরই লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ

মর্গে পাঠানো হয়।

মাদক মামলায় সাজাপ্রাপ্ত

আসামি গ্রেপ্তার

ম যাযাদি রিপোর্ট

মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামি ঢাকার মিরপুর থেকের্ যাবের হাতে গ্রেপ্তার হয়েছে। গ্রেপ্তার আব্দুর রহিম ৬ বছরের সাজাপ্রাপ্ত। আসামিকে মুন্সীগঞ্জ জেলার টঙ্গিবাড়ী থানায় হস্তান্তর করা হয়েছে।

রোববার রাতের্ যাব-১০ এর একটি দল ঢাকার মিরপুর থানাধীন আনসার ক্যাম্পসংলগ্ন ছাপাখানা গলি থেকে তাকে গ্রেপ্তার করে।

র্

যাব-১০ এর অধিনায়ক পুলিশের অতিরিক্ত উপমহাপরিদর্শক (অ্যাডিশনাল ডিআইজি) মোহাম্মদ ফরিদ উদ্দিন এমন তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান, মুন্সীগঞ্জ জেলায় দায়েরকৃত একটি মামলার রায়ে আব্দুর রহিমের ৬ বছরের সাজা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে