সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৩ জুন ২০২৩, ০০:০০

বিচারপতিদের অংশগ্রহণে ফুলকোর্ট সভা স্থগিত

ম যাযাদি ডেস্ক

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সব বিচারপতির অংশগ্রহণে গতকাল সোমবারের ফুলকোর্ট সভা স্থগিত হয়েছে। সোমবার সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী বিষয়টি নিশ্চিত করেছেন।

সুপ্রিম কোর্ট থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে অত্র কোর্টের প্রশাসন ভবন নং-৪ এর দ্বিতীয় তলায় অবস্থিত কনফারেন্স রুমে অনুষ্ঠিতব্য ফুলকোর্ট সভা অনিবার্য কারণবশত স্থগিত করা হলো।

এর আগে গত ৮ জুন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সব বিচারপতির অংশগ্রহণে ফুলকোর্ট সভা ডাকেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

উলেস্নখ্য, ফুলকোর্ট সভা বিচারপতিদের কথা বলার নিজস্ব ফোরাম। এতে নীতি-নির্ধারণী বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়।

সৌদি পৌঁছেছেন ৭৩৭৩৭ হজযাত্রী, এ পর্যন্ত মৃতু্য ১১ জনের

ম যাযাদি ডেস্ক

বাংলাদেশ থেকে চলতি বছর এখন পর্যন্ত (১২ জুন রাত ১টা ৫৯ মিনিট) ৭৩ হাজার ৭৩৭ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৯ হাজার ৩৮৬ ও বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী ৬৪ হাজার ৩৫১ জন। এখন পর্যন্ত ১ লাখ ৯ হাজার ৭৫৯টি ভিসা ইসু্য করা হয়েছে।

হজ সম্পর্কিত সবশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। এয়ারলাইন্স, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, বাংলাদেশ হজ অফিস ঢাকা এবং সৌদি আরব সূত্রে এ তথ্য জানিয়েছে হেল্পডেস্ক।

এদিকে হজ করতে গিয়ে এখন পর্যন্ত ১১ জনের মৃতু্য হয়েছে। এর মধ্যে ৯ জন পুরুষ ও দুইজন নারী। তারা সবাই মক্কায় মারা গেছেন। সবশেষ ১১ জুন মারা যাওয়া ব্যক্তির নাম আব্দুল মান্নান (৫৯)।

সৌদি আরবে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৭ জুন হজ অনুষ্ঠিত হতে পারে। হজ কার্যক্রমে অংশগ্রহণকারী হজ এজেন্সির সংখ্যা ৬০৩টি। হজ ফ্লাইট শুরু হয়েছে ২১ মে। শেষ হজ ফ্লাইট ২২ জুন। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট ২ জুলাই আর শেষ ফিরতি ফ্লাইট ২ আগস্ট।

মতিঝিল থেকে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার

ম যাযাদি ডেস্ক

রাজধানীর মতিঝিলের নটর ডেম কলেজের সামনের ফুটওভার ব্রিজের নিচ থেকে অজ্ঞাত নারীর (৪৫) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার দুপুর দেড়টার দিকে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিলে

চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে মতিঝিল থানার উপ-পরিদর্শক মনাক্কা খাতুন বলেন, 'নটর ডেম কলেজের ফুটপাত থেকে দুপুর ১২টার দিকে অজ্ঞাত নারীর অচেতন দেহ উদ্ধার করি। পরে ঢামেকে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে দুপুর দেড়টার দিকে মৃত ঘোষণা করেন।'

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৪০

ম যাযাদি ডেস্ক

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৪০ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ১২৩ গ্রাম ৩৫৫ পুরিয়া হেরোইন, ২০ বোতল ফেনসিডিল, ৮৫৬ পিস ইয়াবা ও ৩৩ কেজি ৪৪০ গ্রাম ৫০ পুরিয়া গাঁজা জব্দ করা হয়। এছাড়া ডিএমপির বিভিন্ন থানায় গ্রেপ্তারদের বিরুদ্ধে ৩০টি মামলা করা হয়েছে।

সোমবার ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ এ তথ্য নিশ্চিত করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে