বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

কারাগারে বিএনপি নেতাকর্মীদের নিয়ে বাণিজ্য চলছে : রিজভী

যাযাদি রিপোর্ট
  ২৬ জানুয়ারি ২০২৪, ০০:০০
বৃহস্পতিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী -ফোকাস বাংলা

দেশের কারাগারগুলোতে বিএনপি নেতাকর্মীদের নিয়ে বাণিজ্য চলছে অভিযোগ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, বাইরে অপেক্ষমাণ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সন্তুষ্ট না করা পর্যন্ত কেউ বের হতে পারেন না।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, কয়েকদিন আগে আমাদের এক সহকর্মী জামিন পাওয়ার পরও জেল থেকে বের হতে তাকে ১ লাখ টাকা দিতে হয়েছে। মোট কথা, অর্থনৈতিক এবং শারীরিকভাবে সরকার বিএনপি নেতাকর্মীদের একের পর এক বিপর্যস্ত করে যাচ্ছে। এ সরকার বিদেশি প্রভুদের শক্তিতে বলিয়ান হয়ে বিরোধী নেতাকর্মীদের নিশ্চিহ্ন করে দিচ্ছে।

তিনি আরও বলেন, কারা নির্যাতনের সুস্থ মানুষও অসুস্থ হয়ে যায়, সেই পরিস্থিতি কারাগারগুলোতে চলছে। বিএনপি নেতাদের জামিন হওয়ার পর একদম বাসা পর্যন্ত না আসা পর্যন্ত তাদের কোনো নিস্তার নেই। জেলখানা থেকে জামিনে মুক্তি পেয়ে বাসায় ফেরার পথে সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আটকে দিয়ে বলেন, আপনি কীভাবে জেল থেকে বের হলেন, আমাদের সঙ্গে যেতে হবে।

এ সরকারের নীতিতে শিক্ষার গুণগত মান কখনই উন্নত হবে না জানিয়ে রিজভী বলেন, অনলাইনে শিক্ষা কার্যক্রম চালানোর জন্য দেশের অনেক দরিদ্র জনগোষ্ঠীর মোবাইল, ল্যাপট কেনার সামর্থ্য নেই। অনলাইনের কারিকুলাম একমুখী হওয়ার কারণে বহুমুখী

শিক্ষা হারিয়ে যাবে। এ সরকারের নীতিতে শিক্ষার গুণগত মান কখনই উন্নত হবে না। শিক্ষার গুণগত মান ঠিক না থাকলে মানুষে সৃজনশীলতা হারাবে ফলে বেকারত্বের সংখ্যা বাড়বে। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে শিক্ষিত বেকারের হার সবচেয়ে বেশি বাংলাদেশে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নাল আবদিন ফারুকসহ বিএনপি সিনিয়র নেতাকর্মীরা।

কালো পতাকা মিছিলের

মৌখিক অনুমতি

পেল বিএনপি

এদিকে সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী জানান, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ ও সংসদ ভেঙে দেওয়াসহ একাধিক দাবিতে আগামী ২৭ জানুয়ারির কালো পতাকা মিছিলের কর্মসূচি পালন করবে বিএনপি। আর এই মিছিল করার জন্য আইনশৃঙ্খলা বাহিনী থেকে মৌখিক অনুমতি পাওয়া গেছে।

তিনি আরও জানান, শনিবার দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে, এই সংসদ ভেঙে দেওয়া, বিএনপির চেয়ারপারমন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ রাজবন্দিদের মুক্তির দাবিতে সারাদেশে মহানগরে কালো পতাকা মিছিল অনুষ্ঠিত হবে। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মগবাজার পর্যন্ত এই মিছিল অনুষ্ঠিত হবে। তবে, কখন এই মিছিল হবে সেই সময় জানাননি রিজভী।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপির শীর্ষ এই নেতা বলেন, কালো পতাকা মিছিলের সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীকে জানানো হয়েছে। মিছিল করার মৌখিক অনুমতিও পাওয়া গেছে।

পূর্ব ঘোষণা অনুযায়ী একই দাবিতে শুক্রবার সারাদেশে কালো পতাকা মিছিল অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে