শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ট্রান্সকম গ্রম্নপের ৫ কর্মকর্তার জামিন বাতিল

যাযাদি ডেস্ক
  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
ট্রান্সকম গ্রম্নপের ৫ কর্মকর্তার জামিন বাতিল

জামিনের শর্ত অনুযায়ী পাসপোর্ট আদালতে জমা না দেওয়ায় ট্রান্সকম গ্রম্নপের প্রতিষ্ঠাতা প্রয়াত লতিফুর রহমানের মেয়ে শাযরেহ হকের করা মামলায় পাঁচ কর্মকর্তার জামিন বাতিল করা হয়েছে।

গত রোববার ঢাকার একজন মহানগর হাকিম এক আদেশে তাদের জামিন বাতিল করেন বলে মঙ্গলবার আসামিপক্ষের আইনজীবী শেখ বাহারুল ইসলাম জানিয়েছেন।

এই পাঁচজন হলেন- ট্রান্সকম গ্রম্নপের আইন উপদেষ্টা ফখরুজ্জামান ভুঁইয়া, পরিচালক (করপোরেট ফাইন্যান্স) কামরুল হাসান ও আব্দুলস্নাহ আল মামুন, ম্যানেজার আবু ইউসুফ মো. সিদ্দিক ও কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ মোসাদ্দেক।

অর্থ আত্মসাৎ, সম্পত্তি দখল ও অবৈধভাবে শেয়ার হস্তান্তরের অভিযোগে শাযরেহ হকের করা তিন মামলায় গত বৃহস্পতিবার ওই পাঁচ কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছিল।

পরদিন শুক্রবার পুলিশের করা রিমান্ড আবেদন নাকচ করে ঢাকার মহনগর হাকিম শান্তা ইসলাম তাদের জামিন দেন।

আইনজীবী শেখ বাহারুল ইসলাম বলেন, 'পাসপোর্ট জমা দিতে হবে এ কথা সেদিন আদেশে আমরা পাইনি। পরে আদেশ অংশে আমরা দেখতে পেলাম যে, পাসপোর্ট জমার কথাগুলো পরে যুক্ত করা হয়েছে।

ট্রান্সকম গ্রম্নপের প্রতিষ্ঠাতা প্রয়াত লতিফুর রহমানের মেয়ে শাযরেহ হক গত বৃহস্পতিবার গুলশান থানায় তিনটি মামলা করেন।

শাযরেহ হক তার বড় বোন সিমিন রহমান, মা শাহনাজ রহমান এবং সিমিন রহমানের ছেলে যারাইফ আয়াত হোসেনকেও আসামি করেছেন।

লতিফুর রহমানের স্ত্রী শাহনাজ রহমান এখন ট্রান্সকম গ্রম্নপের চেয়ারম্যান। তার বড় মেয়ে সিমিন রহমান গ্রম্নপের সিইও। আর নাতি যারাইফ আয়াত হোসেন ট্রান্সকমের হেড অব ট্রান্সফরমেশন। ছোট মেয়ে শাযরেহ হকও ট্রান্সকম গ্রম্নপের একজন পরিচালক।

মামলা হওয়ার পর বৃহস্পতিবার ঢাকার গুলশান থেকে পাঁচজনকে গ্রেপ্তার করে পুলিশ বু্যরো অব ইনভেস্টিগেশন-পিবিআই। শুক্রবার তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। অন্যদিকে আসামিদের জামিনের আবেদন করেন তাদের আইনজীবীরা।

পরে বিচারক পৃথক পৃথক আদেশে পাঁচজনকে জামিন দিয়েছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে