শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রার্থীদের কার্যক্রম ডিজিটাল পস্ন্যাটফর্মে আনার চেষ্টা চলছে

ময়মনসিংহে ইসি আলমগীর
ময়মনসিংহ বু্যরো
  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
প্রার্থীদের কার্যক্রম ডিজিটাল পস্ন্যাটফর্মে আনার চেষ্টা চলছে

নির্বাচনে এনালগ পদ্ধতি বাতিল করে প্রার্থীদের মনোনয়ন দাখিলসহ সব কার্যক্রম আগামীতে ডিজিটাল পস্ন্যাটফর্মের আওতায় আনার চেষ্টা চলছে জানিয়ে নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, নির্বাচন সুষ্ঠু করতে প্রশাসন ও নির্বাচন কমিশনের পক্ষ থেকে যেসব পদক্ষেপ নেওয়া দরকার সবই নেওয়া হয়েছে। কোথাও কোনো অনিয়মের সুযোগ নেই। অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। কোনো কেন্দ্রে অনিয়ম হলে সেই কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে।

বুধবার দুপুরে ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, স্থানীয় প্রশাসনসহ সংশ্লিষ্টদের সঙ্গে জেলা প্রশাসক কার্যালয়ে মতবিনিময় শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

নির্বাচনে ভোটার উপস্থিতি যথেষ্ট ভালো থাকবে- এমন প্রত্যাশা ব্যক্ত করে নির্বাচন কমিশনার বলেন, 'অতীতে আমরা দেখেছি স্থানীয় সরকার নির্বাচনে সবসময়ই ভোটারদের অংশগ্রহণটা বেশি থাকে। যেহেতু এখানে স্থানীয় প্রতিনিধি নির্বাচিত হন, তাই আমরা আশা করি এখানে ভোটার উপস্থিতি যথেষ্ট ভালো থাকবে।

ইসি আলমগীর বলেন, 'নির্বাচনে কারো প্রতি কোনো পক্ষপাতিত্ব করার সুযোগ নেই। জনগণ যাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন, তাদেরই আমরা নির্বাচিত ঘোষণা করব। এছাড়াও নির্বাচন আচরণবিধি নিয়ে ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করছে।'

বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে মতবিনিময় সভায় জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, রিটার্নিং অফিসার মো. বেলায়েত হোসেন চৌধুরীসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইসি কমিশনার পরে টাউন হলের অ্যাডভোকেট তারেক স্মৃতি মিলনায়তনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন।

এ সময় প্রার্থীরা ইভিএম নিয়ে শঙ্কার কথা জানান। তাদের মতামতের প্রেক্ষিতে ইসি কমিশনার জানান, ময়মনসিংহ সিটি নির্বাচনে কমিশন ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে। ইভিএমের মাধ্যমে ভোট প্রদান সহজ ও নির্ভরযোগ্য। এ মেশিনের মাধ্যমে জাল ভোট দেওয়া সম্ভব নয় এবং একই সঙ্গে কোনোভাবে একজনের ভোট অন্যজনের পক্ষে দেওয়া সম্ভব নয়। দেশ ডিজিটাল হচ্ছে, কারো পিছিয়ে থাকার সুযোগ নেই। ইভিএম পদ্ধতির সঙ্গে মানিয়ে নিতে হবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে