শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি রিপোর্ট
  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

ডিসি সম্মেলন শুরু শনিবার, চলবে চারদিন

দ্বাদশ সংসদ নির্বাচনের পর প্রথমবার অনুষ্ঠিত হতে যাওয়া জেলা প্রশাসক সম্মেলনের সময়ের পরিধি এবার একদিন বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন। মন্ত্রিপরিষদের জেলা ও মাঠ প্রশাসন অনুবিভাগের অতিরিক্ত সচিব আমিন উল আহসান বলেন, শনিবার থেকে শুরু হওয়া চারদিনের এই সম্মেলন শেষ হবে আগামী বুধবার।

শনিবার শুরু হলেও আগের দিন শুক্রবার নিজ কার্যালয়ের শাপলা হলে সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জেলা প্রশাসক সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠান প্রধানমন্ত্রীর কার্যালয়ে হলেও মূল অধিবেশন অনুষ্ঠিত হবে ওসমানী স্মৃতি মিলনায়তনে।

সরকারের নীতিনির্ধারক ও জেলা প্রশাসকদের মধ্যে সামনাসামনি মতবিনিময় এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা দেওয়ার জন্য সাধারণত প্রতি বছর ডিসি সম্মেলনের আয়োজন করা হয়। সাধারণত অন্য বছর এ সম্মেলন তিনদিনের হয়ে থাকে।

প্রশাসনের কথাগুলো সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলো যাতে সময় নিয়ে মনোযোগ দিয়ে শুনতে পারে সেজন্য এবার সম্মেলনের সময়ের পরিধি একদিন বাড়ানো হয়েছে বলে জানান সচিব আমিন উল আহসান।

তিনি বলেন, সম্মেলন উপলক্ষে মন্ত্রিপরিষদ বিভাগ এখন বেশ ব্যস্ত সময় পার করছে।

এবারের সম্মেলনের বিশেষ দিক কী থাকছে জানতে চাইলে আমিন উল আহসান বলেন,

'মাঠ প্রশাসনে কাজ করতে গিয়ে জেলা প্রশাসকদের অভিজ্ঞতা, সমস্যা ও সম্ভাবনাগুলো আলোচনা করতে এই সম্মেলন।

'সেই সঙ্গে গত সম্মেলনে যেসব সিদ্ধান্ত

হয়েছিল সেগুলোর অগ্রগতি পর্যালোচনা করা হবে। গত কয়েকটি সম্মেলন থেকে পাওয়া পরামর্শ ও অগ্রগতির বর্ণনা দিয়ে এবার একটি সাময়িকী প্রকাশ করা হবে।'

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানা গেছে, সম্মেলনের সময় জেলা প্রশাসকরা একদিন সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর আমন্ত্রণে নৈশভোজে অংশ নেবেন। এ ছাড়া প্রধান বিচারপতির আমন্ত্রণে একটি অধিবেশনও অনুষ্ঠিত হবে।

চিকিৎসার জন্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন দেশের বাইরে থাকায় এবার তার সঙ্গে জেলা প্রশাসকদের অধিবেশনটি নাও হতে পারে।

ঢাকার চার হাসপাতাল থেকে ৪১ দালালকে ধরলর্ যাব

যাযাদি রিপোর্ট

রাজধানী ঢাকার শেরেবাংলা নগর এলাকায় সরকারি চার হাসপাতালের সামনে থেকে দালাল চক্রের ৪১ সদস্যকে গ্রেপ্তার করেছের্ যাবের ভ্রাম্যমাণ আদালত। হাসপাতালগুলো হলো- শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট, জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (পঙ্গু হাসপাতাল) এবং ঢাকা শিশু হাসপাতাল।

বুধবার দুপুর ১২টা থেকে রাজধানীর শেরেবাংলা নগর হাসপাতালে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু হয়ে দুপুর ২টায় শেষ হয়।

র্

যাব-২ এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ নাজমুলস্নাহেল ওয়াদুদ এসব তথ্য নিশ্চিত করে জানান, শেরেবাংলা নগর এলাকায় সরকারি চারটি হাসপাতালের সামনের্ যাব-২ এর ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে দালাল চক্রের ৪১ সদস্যকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, আমরা আজ আকস্মিকভাবে হাসপাতালগুলোর সামনে অভিযান পরিচালনা করি। এর মধ্যে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে ১৮ জন, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সামনে থেকে ১৫, জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও

পুনর্বাসন প্রতিষ্ঠানের সামনে থেকে চার এবং ঢাকা শিশু হাসপাতালের সামনে থেকে

চারজনকে গ্রেপ্তার করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে