শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি রিপোর্ট
  ০১ এপ্রিল ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

ঈদে সংবাদপত্রে মিলতে পারে ৬ দিনের ছুটি

১৩ এপ্রিল বিশেষ ছুটি মিললে ঈদুল ফিতরে ৬ দিনের ছুটি পেতে পারেন সংবাদপত্রে কর্মরত সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারীরা। এনিয়ে সংবাদপত্র মালিকদের সংগঠন নোয়াবে আলোচনা চলছে। শিগগিরই এ ছুটির বিষয়ে সিদ্ধান্ত আসবে।

জানতে চাইলে নোয়াবের কোষাধ্যক্ষ ও মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী বলেন, এবার ঈদের ছুটির মাঝে একদিনের ব্যবধানে যেহেতু পহেলা বৈশাখ পড়েছে তাই মাঝের একদিন বিশেষ ছুটি দেওয়া যায় কি না তা নিয়ে নোয়াবে আলোচনা হচ্ছে। আজ-কালকের মধ্যে এ সিদ্ধান্ত জানতে পারবেন।

এবার ঈদে সরকারি ছুটি ১০-১২ এপ্রিল ৩দিন। সাধারণত সংবাদপত্র কর্মচারীরা সরকারি ছুটির সঙ্গে মিলিয়ে ছুটি ভোগ করেন। তবে এবার সরকারি ছুটি আরও বাড়তে পারে। ঈদযাত্রায় ভোগান্তি কমাতে রোববার সরকারি ছুটি একদিন বাড়ানোর সুপারিশ করা হয়েছে। সেটি হলে ৯ এপ্রিল থেকে ঈদের ছুটি শুরু হবে, শেষ হবে ১২ এপ্রিল (৪ দিন)। এরপর ১৩ এপ্রিল অফিস খোলা, পরদিন ১৪ এপ্রিল পহেলা বৈশাখের ছুটি। এখন নোয়াব যদি ১৩ এপ্রিল ছুটি ঘোষণা করে তাহলে ৯-১৪ এপ্রিল পর্যন্ত টানা ৬ দিন ছুটি পাবেন সংবাদকর্মীরা।

এর আগে রোববার সচিবালয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে ৯ এপ্রিল সরকারি ছুটির বিষয়ে সুপারিশ করা হয়।

উখিয়ায় ডাম্পার চাপায় বন কর্মকর্তাকে খুন

\হউখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় বনরক্ষায় অভিযান চালাতে গিয়ে মাটি পাচারকারীদের ডাম্পারের চাপায় বনবিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান (৩০) খুন হয়েছেন। শনিবার রাত সাড়ে ৩টার দিকে রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় ফরিদ আলমের দোকানের সামনের সড়কে এ ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উখিয়া বনরেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম বলেন, গভীর রাতে হরিণমারা পাহাড় কেটে ডাম্পারে ভরে বালু পাচারের খবর পেয়ে সাজ্জাদুজ্জামান মোটর সাইকেলচালক মো. আলীকে (২৭) নিয়ে ঘটনাস্থলে পৌঁছান। এ সময় বালু পাচারকারীরা ডাম্পার দিয়ে মোটর সাইকেল আরোহী সাজ্জাদ ও আলীকে চাপা দিয়ে পালিয়ে যান। এতে মাথা ফেটে অতিরিক্ত রক্তক্ষরণে ঘটনাস্থলেই সাজ্জাদ মারা যান। গুরুতর আহত অবস্থায় আলীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করা হয়।

ঢাবি শিক্ষার্থীর

গলায় ফাঁস

\হযাযাদি রিপোর্ট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফুলার রোডে আদ্রিতা বিনতে মোশারফ (১৯) নামে এক শিক্ষার্থী গলায় ফাঁস নিয়েছেন। তিনি মার্কেটিং বিভাগের প্রথমবর্ষের শিক্ষার্থী ছিলেন। শনিবার রাত ৪টার দিকে এ ঘটনা ঘটে। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। রোববার সকাল সাড়ে ৭টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আদ্রিতার বাবা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মোশারফ হোসেন। তিনি বলেন, আমার মেয়ে মার্কেটিং বিভাগের প্রথমবর্ষের শিক্ষার্থী ছিল। সে দীর্ঘদিন ধরে শারীরিকভাবে অসুস্থ। অসুস্থ থাকার কারণে অসহ্য হয়ে তার নিজ রুমের সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেয়। তিনি আরও বলেন, আমাদের গ্রামের বাড়ি কুমিলস্নার লাকসাম থানার মজলিশপুরে। বিশ্ববিদ্যালয়ের ফুলার রোড ১৯ নম্বর ভবনের তৃতীয় তলায় থাকি আমরা।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, মরদেহ

মর্গে রাখা আছে। বিষয়টি সংশ্লিষ্ট থানায়

জানানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে