বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ০৮ এপ্রিল ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

রাজবাড়ীতে জাকাতের কাপড় নিতে গিয়ে প্রাণ গেল বৃদ্ধার

রাজবাড়ীতে জাকাতের কাপড় নিতে গিয়ে পদদলিত হয়ে এক বৃদ্ধার মৃতু্য হয়েছে। রোববার সকাল সাড়ে ৬টার দিকে শহরের ভবানিপুর এলাকায় মো. দেলোয়ার হোসেনের বাড়িতে এ ঘটনা ঘটে।

রাজবাড়ী শহরের বিশিষ্ট ব?্যবসায়ী দেলোয়ার হোসেন বলেন, 'প্রতিবছরই জাকাতের কাপড়-লুঙ্গি দিয়ে থাকি। এ বছরও সাড়ে তিন হাজার দুস্থ-গরিবের মধ্যে কাপড়-লুঙ্গি বিতরণের কথা ছিল। সকাল সাতটা থেকে বিতরণের কথা থাকলেও ফজরের নামাজের পরপরই আমার বাড়িতে লোক জড়ো হতে থাকেন। সকাল সাড়ে ছয়টার দিকে গেইট দিয়ে হুড়োহুড়ি করে আসতে গিয়ে এক নারী নিচে পড়ে যান। দ্রম্নত তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।'

দেলোয়ার হোসেন আরও বলেন, 'নিহত ওই বৃদ্ধার পরিচয় এখনো পাওয়া যায়নি। পরিচয় পাওয়ার পর তার পরিবারকে যথাসাধ্য সাহায্য করব।'

রাজবাড়ী থানার ওসি মো. ইফতেখারুল আলম প্রধান বলেন, নিহত ওই বৃদ্ধার মরদেহ রাজবাড়ী হাসপাতালে রয়েছে। তার পরিচয় শনাক্তের চেষ্টা চলছে, পরিচয় শনাক্তের পর এ ব্যাপারে পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়া হবে।

রাজধানীতে নির্মাণাধীন

ভবনের কলাম ভেঙে

পথচারী নিহত

ম যাযাদি ডেস্ক

রাজধানীর মোহাম্মদপুরের সাত মসজিদ রোডে নির্মাণাধীন ভবনের কলাম ভেঙে মাথায় পড়ে মো. হাসান (৪৫) নামে এক পথচারী নিহত হয়েছেন। শনিবার রাত ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতের প্রতিবেশী শফিউর রহমান জানিয়েছেন, মো. হাসান তারাবির নামাজ পড়তে যাওয়ার সময় নির্মাণাধীন ভবনের কলাম ভেঙে তার মাথায় পড়ে। এতে তিনি গুরুতর আহত হন। দ্রম্নত তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হাসান সাত মসজিদ রোড এলাকাতেই থাকতেন। তার বাড়ি চট্টগ্রাম জেলার আনোয়ারা উপজেলায়। তিনি বাপেফার্মা নামের একটি

কোম্পানিতে চাকরি করতেন।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ ইন্সপেক্টর মো. বাচ্চু মিয়া বলেন, মরদেহটি হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। স্থানীয় থানা পুলিশকে বিষয়টি জানানো হয়েছে।

ঈদযাত্রা :সিরাজগঞ্জে

খুলল ৩ ওভারপাস

এক সেতু

ম যাযাদি ডেস্ক

উত্তরের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে নির্মাণাধীন চার লেনের মহাসড়কের সিরাজগঞ্জ পয়েন্টে তিনটি ওভারপাস ও একটি সেতু যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব ওভারপাস-সেতু যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেন।

এ উপলক্ষে সিরাজগঞ্জ প্রান্তে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষের অনুষ্ঠানে সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য জান্নাত আরা হেনরী, জেলা পরিষদ চেয়ারম্যান শামিম তালুকদার লাবু ও জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানসহ ২ প্রকল্পের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

খুলে দেওয়া ওভারপাস তিনটি হলো- বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের মুলিবাড়ি, পাচলিয়া ও দাতপুর এলাকার ওভারপাস। এছাড়া সিরাজগঞ্জ-বগুড়া মহাসড়কের রায়গঞ্জ উপজেলার দাতিয়া সেতুটি চলাচলের জন্য উন্মুক্ত হয়েছে।

এসব ওভারপাস ও সেতু খুলে দেওয়ায় ঈদে ঘরমুখো যাত্রী নিয়ে যানবাহনগুলো স্বস্তিতে গন্তব্যে পৌঁছতে পারবেন বলে প্রত্যাশা করছেন সংশ্লিষ্টরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে