বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বিএনপির শক্তি-সামর্থ্য নেই শুধু বড় বড় কথা : পরশ

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
  ০৮ এপ্রিল ২০২৪, ০০:০০
বিএনপির শক্তি-সামর্থ্য নেই শুধু বড় বড় কথা : পরশ

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, 'ঢাল নেই, তলোয়ার নেই নিধিরাম সরদার।' বিএনপি হচ্ছে সেই নিধিরামদের দল। শক্তি নেই, সামর্থ্য নেই শুধু বড় বড় কথা। শক্তি-সামর্থ্য নেই বলেই নির্বাচন ঠেকাতে পারেনি এবং আন্দোলনেও বাতাস পাচ্ছে না, জমাতে পারছে না এখন বাংলাদেশের সার্বভৌমত্ব নিয়ে তাদের অনেক দুশ্চিন্তা।

রোববার বিকালে রাজধানীর কেরানীগঞ্জ মহিলা কলেজ মাঠে ঢাকা জেলা যুবলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার বিতরণকালে তিনি এসব কথা বলেন।

যুবলীগ চেয়ারম্যান বলেন, একজন পিতা হাজারো অত্যাচার-নির্যাতন সহ্য করে বিশ্বের বুকে আদর্শিক একটি স্বাধীন দেশ প্রতিষ্ঠা করেছেন, তারই সুযোগ্যকন্যা শেখ হাসিনা। তিনি (শেখ হাসিনা) স্বাধীন দেশকে অর্থনীতি, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগসহ সবদিক থেকে বিশ্বের বুকে সফল রাষ্ট্র হিসেবে পরিচিত করেছেন।

তিনি বলেন, পিতা ও কন্যার সাফল্য, সুযোগ্য নেতৃত্ব বিশ্বের ইতিহাসে সত্যিই বিরল। দুই প্রজন্ম ধরে এমন কৃতিত্বের ফলে দেশের জনগণের সঙ্গে বঙ্গবন্ধুর সংগঠন আওয়ামী লীগের গভীর বন্ধন সৃষ্টি হয়েছে। অন্যদিকে একাত্তরের পরাজিত শক্তি, পঁচাত্তরের ঘাতক এবং তাদের দোসরদের সামনে একমাত্র বাধা শেখ হাসিনা, তাকে ছলে বলে কৌশলে দুর্বল করতে পারলেই পরাজিত শক্তির উত্থান হবে।

শেখ পরশ বলেন, সরকারকে ব্যর্থ প্রমাণের পরিকল্পিত নীলনকশার বাস্তবায়ন চলছে। এই নীলনকশার অন্যতম হাতিয়ার হচ্ছে মিথ্যাচার এবং অপপ্রচার। সারাক্ষণ শেখ হাসিনার গণমানুষের সরকারকে ফ্যাসিবাদী, কর্তৃত্ববাদী এবং আধিপত্যবাদী দানব সরকার বলে লেবেল করে যাচ্ছে তারা।

শেখ হাসিনা যুবলীগ চেয়ারম্যান আরও বলেন, গত ১৫ বছরে এত অর্জন সত্ত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে যে ষড়যন্ত্র চলছে সেটা এ দেশের উন্নয়ন ও স্বাধীনতার বিরুদ্ধে ষড়যন্ত্র, এ দেশের মেহনতি-কর্মজীবী মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র, আপনাদের বিরুদ্ধে ষড়যন্ত্র, আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র। সব ষড়যন্ত্র মোকাবিলায় অসম্প্রদায়িক, প্রগতিশীল, মুক্তিযুদ্ধের চেতনার শক্তিকে ঐক্যবদ্ধ থাকতে হবে। মানুষ যখন দেশকে এগিয়ে নেওয়ার স্বপ্ন দেখছে ঠিক তখনই বিএনপি-জামায়াত বিভিন্ন স্থানে অস্ত্রের মহড়া দেখিয়ে ভয়ভীতি প্রদর্শন করতে চাচ্ছে।

যুবলীগের এই নেতা বলেন, জনগণের নিরাপত্তা ও তাদের পাশে থাকাই এখন আমাদের কাজ। বিএনপি-জামায়াত যেন মানুষকে আর ভিকটিম বানাতে না পারে। আমরা শেখ হাসিনার ভ্যানগার্ড হয়ে এদেশের খেটে খাওয়া মানুষের পাশে থাকব। বিএনপি-জামায়াতের সব মিথ্যাচার ও অপরাজনীতির বিরুদ্ধে সজাগ ও স্বোচ্চার থাকতে হবে।

অনুষ্ঠানে ঢাকা জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমানের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক এইচএম সেলিম ও মাসুদ আহমেদের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল এমপি, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ, যুগ্ম সম্পাদক সুব্রত পাল, উপ-তথ্য ও প্রচার সম্পাদক আহমেদ সৈকত, দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি শাহীন আহমেদ, সাধারণ সম্পাদক ম.ই. মামুন প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে