বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ১৮ এপ্রিল ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশিসহ

আটক ২৬

ম যাযাদি ডেস্ক

মালয়েশিয়ার জোহর বারু প্রদেশের ইমিগ্রেশন বিভাগ ১৫টি দোকানে অভিযান চালিয়ে বাংলাদেশিসহ ২৬ জন বিদেশি নাগরিককে আটক করেছে। ইমিগ্রেশন পরিচালক বাহারউদ্দিন তাহির বলেন, সেখানে অনেক অবৈধ অভিবাসী বসবাস করছে। স্থানীয়দের থেকে গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুর ১২টায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

তিনি আরও বলেন, অভিযানে ১১৫ জন বিদেশির মধ্যে বাংলাদেশের ২৩ জন, ভারতের দুজন এবং ইন্দোনেশিয়ার একজনকে আটক করা হয়েছে।

২১ থেকে ৪৯ বছর বয়সি সন্দেহভাজনদের অভিবাসন আইন ১৯৫৯/৬৩ (অ্যাক্ট ১৫৫)-এর অধীনে আটক করা হয়েছে।

প্রসঙ্গত, চলতি বছরের ১ মার্চ থেকে শুরু হয়েছে অবৈধ অভিবাসীদের ৫০০ রিঙ্গিত জরিমানা দিয়ে নিজ দেশে ফিরে যাওয়ার সুযোগ। তবে এর মধ্যেও থেমে নেই ধরপাকড় অভিযান।

পল্টনে ছাদ থেকে

লাফিয়ে নারীর

আত্মহত্যা

ম যাযাদি রিপোর্ট

রাজধানীর পুরানা পল্টনের একটি বাসার ছাদ থেকে নিচে পড়ে মঞ্জুরী আফরোজ (৫৫) নামে এক নারীর মৃতু্য হয়েছে। বুধবার ভোরে পুরানা পল্টনের ৫৯/৩ নম্বর বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত মঞ্জুরীর ভগ্নিপতি ড. কাজী এমএম ইকবাল জানান, পুরানা পল্টনের ওই বাড়িটি মঞ্জুরীদের নিজেদের। সেখানে মেয়ে ও বোনের সঙ্গে থাকতেন মঞ্জুরী। তার স্বামী আক্তার হামিদ খান ২০০৭ সালে মারা গেছেন। ভোরে বাড়ির দারোয়ান তাকে ভবনের নিচে রক্তাক্ত অবস্থায় দেখতে পান। তখন তার স্বজনদের খবর দেন। পরিবারের ধারণা, ভোরের যেকোনো সময় তিনি বাড়িটির ছয় তলার ছাদে উঠেছিলেন। সেখান থেকেই লাফিয়ে পড়ে আত্মহত্যা করেছেন।

তিনি আরও জানান, দীর্ঘদিন ধরে মঞ্জুরী হতাশাগ্রস্ত ছিলেন। এ ছাড়া মানসিকভাবেও অসুস্থ ছিলেন। মেয়েকে নিয়ে তিনি অনেক বেশি চিন্তা করতেন। এসব কারণেই তিনি আত্মহত্যা করেছেন বলে ধারণা পরিবারের সদস্যদের। পল্টন থানার এসআই মো. সুফিয়ান জানান, খবর পেয়ে সকালে ভবনের সামনে থেকে মরদেহটি উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তিনি আত্মহত্যা করেছেন।

সন্দেহভাজন আরও

২ কেএনএফ সদস্য

কারাগারে

ম যাযাদি ডেস্ক

বান্দরবানের থানচিতে ব্যাংক ডাকাতি ও হামলার ঘটনায় সন্দেহভাজন আরও ২ কেএনএফ সদস্যকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বুধবার দুপুর ২টা ৩০ মিনিটে বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ নাজমুল হোসাইনের আদেশের পরিপ্রেক্ষিতে তাদের কারাগারে পাঠানো হয়।

আদালতের এসআই পিয়েল পালিত বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

কারাগারে পাঠানো আসামিরা হলেন- বান্দরবান সদরের ৪নং সুয়ালক ইউপির ৬ নম্বর ওয়ার্ড ফারুকপাড়া এলাকার লাল টুয়ান বমের ছেলে টাইসন বম (২৩) ও সানকিম বমের ছেলে ভান খলিয়ান বম (৩৭)।

আদালতের জিআরও বিশ্বজিত সিংহ জানান, বান্দরবানের থানচিতে ব্যাংক ডাকাতির ঘটনায় দায়ের করা মামলায় দুইজন আসামিকে আদালতে হাজির করা হলে বিচারকের আদেশের পরিপ্রেক্ষিতে কারাগারে পাঠানো হয় তাদের। এর আগে রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরণের ঘটনায় ৬৩ জনকে বান্দরবান কারাগারে পাঠিয়েছেন আদালত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে