• সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

লেবাননে ২ বাংলাদেশি শ্রমিকের মৃতু্য

লেবাননে ২ বাংলাদেশি শ্রমিকের মৃতু্য

লেবাননে ঘুমের মধ্যে শ্বাস বন্ধ হয়ে দুই বাংলাদেশি শ্রমিকের মৃতু্য হয়েছে বলে জানা গেছে। হবিগঞ্জ সদর উপজেলার তেঘরিয়া ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের বাসিন্দা তারা। গতকাল শুক্রবার দুপুরে এ তথ্য জানান তেঘরিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. আনু মিয়া। গত ১১ ফেব্রম্নয়ারি রাতে তাদের মৃতু্য হয়।

নিহত দুজন হলেন- গোবিন্দপুর গ্রামের সিদ্দিক আলীর ছেলে আবদুলস্নাহ মিয়া (৩৫) ও একই গ্রামের ঝাড়ু মিয়ার ছেলে মোজাম্মেল মিয়া (২২)। জীবিকার তাগিদে প্রায় দুই বছর আগে আবদুলস্নাহ এবং দেড় বছর আগে মোজাম্মেল লেবাননে যান।

নিহতের পরিবারের বরাত দিয়ে ইউপি চেয়ারম্যান আনু মিয়া জানান, দক্ষিণ লেবাননে ছুর এলাকার হারিফ গ্রামে ফুলের বাগান পরিচর্যায় নিয়োজিত ছিলেন তারা। গত ১১ ফেব্রম্নয়ারি স্থানীয় সময় রাতে কাজ শেষে একই শয়নকক্ষে যান আবদুলস্নাহ ও মোজাম্মেল। তীব্র শীতের কারণে তারা কাঠ দিয়ে আগুন জ্বালিয়ে ঘুমিয়ে পড়েন। পরদিন সকালে সঠিক সময়ে ঘুম থেকে না ওঠায় আশপাশের লোকজন ডাকাডাকি করে; কিন্তু তাতে কোনো সাড়া না পাওয়ায় দরজা ভেঙে ভেতরে ঢুকে ওই দুজনের প্রাণহীন নিথর দেহ পাওয়া যায়।

নিহতদের নিকটাত্মীয় জাহাঙ্গীর আলম জানান, দরজা বন্ধ অবস্থায় ঘরে আগুন থাকায় অক্সিজেন প্রবেশ করেনি। এ কারণে তাদের মৃতু্য হয়েছে বলে লেবানন থেকে জানানো হয়েছে। তিনি আরও জানান, নিহতরা যার অধীনে কাজ করতেন তিনিই মরদেহগুলো বাংলাদেশে পাঠানোর চেষ্টা করছেন। হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী বলেন, স্থানীয়দের মাধ্যমে বিষয়টি জেনেছি। এ ব্যাপারে খোঁজ নেওয়া হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে