সিটি করপোরেশনের জন্য মশা বড় ফ্যাক্টর : আতিক

সিটি করপোরেশনের জন্য মশা বড় ফ্যাক্টর : আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের নব-নির্বাচিত মেয়র আতিকুল ইসলাম বলছেন, সিটি করপোরেশনের জন্য মশা সবচেয়ে বড় একটি ফ্যাক্টর। আমরা নিবিড় পর্যবেক্ষণ করছি, সব কাউন্সিলরের প্রথম দায়িত্ব হবে এলাকায় এলাকায় গিয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে খোঁজ রাখা। আমাদের মশক নিধনকর্মী যারা আছেন তাদেরকে মনিটরিং করা। এটিই এখন আমাদের প্রধান কাজ।

শনিবার বিকালে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, 'সোমবার থেকে বিভিন্ন ওয়ার্ডে গিয়ে কাউন্সিলরদের নিয়ে মনিটরিং করা হবে। সিটি করপোরেশনের এই মুহূর্তের দায়িত্ব মশক নিধকেরা কোথায় কাজ করছেন, নির্ধারিত স্থানে যাচ্ছেন কি-না, ওষুধ ছিটানোর নির্দেশনা মানছেন কি-না তা পর্যবেক্ষণ করা।' মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, মশা একটি ক্ষুদ্র কীট-পতঙ্গ, কিন্তু এর বিরক্ত বড় পরিসরে হয়।

জরিমানার নির্দেশ দিয়ে মেয়র আতিকুল ইসলাম বলেন, আমি নিজে দেখব এলাকায় যত্রতত্র ময়লা ফেলা হচ্ছে কি-না। গতবার জরিমানা করেছিলাম। আমাদের দেশে আইন আছে কিন্তু জরিমানা নেই। বিভিন্ন দেশে জরিমানার বিধান আছে। এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন না পাওয়া গেলে আইনের মাধ্যমে জরিমানা করা হবে।

এর আগে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদিতে পুষ্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় সিটি করপোরেশনের নব-নির্বাচিত কাউন্সিলরবৃন্দ ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে