রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর নির্দেশে জিয়াউর রহমান হুকুমের আসামি : রিজভী

যাযাদি রিপোর্ট
  ১৩ মে ২০২৩, ০০:০০

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, জনগণকে বিভ্রান্ত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শহীদ কর্নেল খন্দকার নাজমুল হুদা হত্যা মামলায় জিয়াউর রহমানকে হুকুমের আসামি করা হয়েছে। শেখ হাসিনা এবং তার সরকার এখন ডুবুডুবু অবস্থা। এই ডুবন্ত অবস্থা থেকে জনগণের দৃষ্টি ভিন্ন দিকে নিতে তাদের এই প্রচেষ্টা।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরবসহ কারাবন্দি নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে ঢাকা-১২ আসনের বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠন।

রুহুল কবির রিজভী বলেন, মুক্তিযোদ্ধা কর্নেল নাজমুল হুদার মেয়ে তার মায়ের (নীলুফার হুদা) বই (কর্নেল হুদা ও আমার যুদ্ধ) পড়ে দেখেননি। সেখানে তিনি স্পষ্ট করে বলেছেন- খালেদ মোশাররফ এবং কর্নেল হুদাকে সুরক্ষিত করার জন্য কর্নেল নওয়াজিসকে জিয়াউর রহমান নির্দেশ দিয়েছিলেন। নিজের মায়ের লেখা বইকে অগ্রাহ্য করে শেখ হাসিনার কথায় তিনি মামলা করেছেন। এই ঘটনার সঙ্গে কে জড়িত সেটা স্পষ্ট করে লিখেছেন তার মা। যারা জড়িত ছিলেন তাদের সঙ্গে এখন শেখ হাসিনার সখ্যতা। তাই তাদের নামে মামলা হয়নি। আর যিনি তাদের সুরক্ষা দেওয়ার জন্য বলেছেন সেই জিয়াউর রহমানের নামে মামলা দিচ্ছে।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি ফখরুল ইসলাম রবিনের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির মীর সরাফত আলী সপু, আবদুল খালেক, যুবদলের শফিকুল ইসলাম মিল্টন, মহিলা দলের হেলেন জেরিন খানসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা বক্তব্য দেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে