logo
শনিবার, ২৪ অক্টোবর ২০২০ ৯ কার্তিক ১৪২৭

  ক্রীড়া ডেস্ক   ২০ সেপ্টেম্বর ২০২০, ০০:০০  

কাতার বিশ্বকাপ-২০২২ বাছাই পর্ব

নেইমার-কুতিনহোকে নিয়ে ব্রাজিলের শক্তিশালী দল

করোনাভাইরাস বিরতির পর শুরু হচ্ছে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই। ২০২২ সালে কাতারের মূল পর্বে জায়গা পাওয়ার লড়াইয়ে আগামী মাস থেকে মাঠে নামবে ব্রাজিল। প্রথম রাউন্ডে তাদের দুই প্রতিপক্ষ বলিভিয়া ও পেরু। এই দুই ম্যাচের জন্য নেইমার ও ফিলিপে কুতিনহোকে নিয়ে শক্তিশালী দল ঘোষণা করেছেন কোচ তিতে। এছাড়া লা লিগার শেষ ভাগে রিয়াল মাদ্রিদের শিরোপা জয়ের মিশনে আলো ছড়ানোর পুরস্কারস্বরূপ জাতীয় ডাক পেয়েছেন তরুণ ফরোয়ার্ড রদ্রিগো। তবে এই দলে জায়গা হয়নি দুই অভিজ্ঞ ডিফেন্ডার মার্সেলো ও দানি আলভেজের।

লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাই শুরু হওয়ার কথা ছিল মার্চে। কিন্তু করোনাভাইরাসের প্রকোপে পেছাতে পেছাতে অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে কাতার বিশ্বকাপের মূল পর্বে জায়গা নিশ্চিতের লড়াই। ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা ফিফা নিশ্চিত করেছে, বাছাই পর্বের জন্য ইউরোপিয়ান ক্লাব ফুটবলে খেলা খেলোয়াড়দের অবশ্যই দলে রাখতে হবে। তিতে তাই তার পছন্দের স্কোয়াডই গড়তে পেরেছেন।

ব্রাজিল দল : গোলরক্ষক: আলিসন, সান্তোস, ওয়েভার্টন; ডিফেন্ডার: দানিলো, গাব্রিয়েল মেনিনো, আলেক্স তেলস্নাস, ফিলিপে, রেনান লোদি, মারকিনুস, থিয়াগো সিলভা, রদ্রিগো কাইয়ো; মিডফিল্ডার: কসেমিরো, ফাবিনিয়ো, ফিলিপে কুহিনহো, ব্‌রুনো গুইমারায়েস, দগলাস লুইজ, এভারটন, রিবেইরো; ফরোয়ার্ড: রবর্তো ফিরমিনো, গ্যাব্রিয়েল জেসুস, রিচার্লিসন, রদ্রিগো, এভারটন, নেইমার।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে