শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

তিন দিনের প্রস্তুতি ম্যাচের অধিনায়ক সোহান

ক্রীড়া প্রতিবেদক
  ২৩ জানুয়ারি ২০২১, ০০:০০
নুরুল হাসান সোহান

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনদিনের ম্যাচের জন্য কিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহানকে অধিনায়ক করে ১৪ জনের দল দিয়েছে বিসিবি। তাতে রাখা হয়েছে টেস্ট স্কোয়াডের পাঁচ সদস্যকে।

টেস্ট সিরিজের আগে প্রস্তুতির জন্য একটাই প্রস্তুতি ম্যাচ পাচ্ছে সফরকারীরা। ২৯ জানুয়ারি থেকে চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে হতে যাওয়া এই ম্যাচে জায়গা পেয়েছেন যুব বিশ্বকাপ জয়ী দলেরও কয়েকজন সদস্য।

দলে আছেন আকবর আলী, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয়ের মতো তরুণরা। ওয়ানডে দলে থাকা শরিফুল ইসলামেরও জায়গা হয়েছে এই ম্যাচে।

২০ জনের টেস্ট স্কোয়াডে থাকা সাইফ হাসান, সাদমান ইসলাম, ইয়াসির আলি চৌধুরীরা পাচ্ছেন নিজেদের প্রমাণের সুযোগ। টেস্ট স্কোয়াডে আছেন সৈয়দ খালেদ আহমেদও। তারও আছে নিজেকে তুলে ধরার সুযোগ। এই ম্যাচের অধিনায়ক সোহান কিপার-ব্যাটসম্যান হিসেবে বিবেচনায় আছেন টেস্ট খেলার। টেস্ট স্কোয়াডে থাকা সোহান রান পান কিনা হয়ত কৌতূহল ভরে দেখতে চাইবে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। ৩ ফেব্রম্নয়ারি চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্ট।

করোনাভাইরাসের স্থবিরতার কারণে দীর্ঘদিন ধরে লাল বলের খেলায় নেই বাংলাদেশের ক্রিকেটাররা। প্রায় এক বছর আগে বাংলাদেশ খেলেছিল সর্বশেষ টেস্ট। এরপর ঘরোয়া ক্রিকেটেও খেলা হয়নি লাল বলের কোনো ম্যাচ।

বিসিবি একাদশ: কাজী নুরুল হাসান সোহান (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, আকবর আলী, তৌহিদ হৃদয়, মুকিদুল ইসলাম মুগ্ধ, শাহীন আলম, রিশাদ হোসেন সাইফ হাসান, সাদমান ইসলাম, ইয়াসির আলী চৌধুরী, শাহাদাত হোসেন দিপু, নাঈম শেখ, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে