শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

রাসেলের জালে এক হালি গোল কিংসের

ক্রীড়া প্রতিবেদক
  ২৫ ফেব্রুয়ারি ২০২১, ০০:০০
কুমিলস্নার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে বুধবার শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে বল দখলের লড়াইয়ে বসুন্ধরা কিংস। হোম ভেনু্যতে শেষ পর্যন্ত ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে কিংসরা -বাফুফে

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে আরও একটি ম্যাচে গোল উৎসব করেছে লিগের বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। বুধবার বিকালে কুমিলস্নার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে শিরোপাপ্রত্যাশী শেখ রাসেলকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে অস্কার ব্রোজনের শিষ্যরা। বসুন্ধরা কিংসের পক্ষে দুটি করে গোল করেন রাউল বেসেরা ও রবসন রবিনহো। এদিকে ঢাকায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে উত্তর বারিধারা ক্লাবকে ২-১ গোলে হারায় সাইফ স্পোর্টিং। ১১ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে কিংসরা। ১০ ম্যাচে রাসেলের ১৭ পয়েন্ট। তারা আছে চতুর্থ স্থানে। ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে একধাপ এগিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে সাইফ। বারধারার পয়েন্ট ৬। তারা আছে ১১তম স্থানে।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে সাইফ-বারিধারার লড়াইয়ে ম্যাচের শুরু থেকে আধিপত্য ছিল শক্তিধর সাইফ স্পোর্টিং ক্লাবের। কিন্তু ২১ মিনিটে ম্যাচের ধারার বিপরীতে গোল আদায় করে নেয় দুর্বল উত্তর বারিধারা ক্লাব। সংগবদ্ধ আক্রমণ থেকে প্রথম গোলটি পেয়ে যায় তারা। সাইফের বক্সের ডান প্রান্ত থেকে বারিধারার উজবেক মিডফিল্ডার ইভজেনি কোচনেভ বল বাড়িয়ে দেন সতীর্থ মিডফিল্ডার আরিফ হোসেনের উদ্দেশ্যে। বক্সের মধ্যে বাক খাওয়ানো উড়ন্ত শটে সাইফ গোলরক্ষক শান্ত কুমার রায়কে পুরোপুরি বোকা বানিয়ে বল জালে পাঠিয়ে দেন আরিফ (১-০)। ম্যাচে লিড নেয় বারিধারা। ৩৭ মিনিটে ম্যাচে সমতা আনার সুযোগ এসেছিল সাইফ স্পোর্টিং ক্লাবেরও। উজবেক মিডফিল্ডার সিরাজিউদ্দিনের নেয়া উঁচু কর্নার বক্সের ভেতরে জটলার মধ্যে লাফিয়ে উঠে কৌনিক হেড করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড ইকেচুকউ কেনেথ এনগোকে। তার নেয়া হেডটি সাইডপোস্টে লেগে ফিরে আসায় হতাশা নেমে আসে সাইফ শিবিরে। তবে বিরতিতে যাবার আগেই সমতায় ফিরতে সক্ষম হয় ফেডারেশন কাপের রানার্স আপ দলটি। ৪৪ মিনিটে প্রায় মাঝমাঠ থেকে ডিফেন্ডার ইয়াসিন আরাফাত যে গড়ানো লম্বা থ্রম্ন পাস বাড়ান, সেটা ধরে দ্রম্নতগতিতে বল নিয়ে বারিধারার এক ডিফেন্ডারকে কাটিয়ে বা প্রান্ত দিয়ে বক্সের ভেতরে ঢুকে পড়েন নাইজেরিয়ান মিডফিল্ডার জন ওকোলি।

আর বিপদ বুঝে সামনে এগিয়ে আসেন বারিধারার গোলরক্ষক মিতুল মারমা। কিন্তু শেষ রক্ষাটা করতে পারলেন না। তাকে কাটিয়ে ডান পায়ের জোড়ালো গড়ানো শটে বল জালে পাঠিয়ে দেন জন ওকোলি (১-১)। ৮৮ মিনিটে মো. সাজ্জাদ হোসেনের গোলে ব্যবধান বাড়ায় সাইফ (২-১)। আর এই গোলেই শেষ পর্যন্ত জয় নিশ্চিত হয় তাদের।

অন্যদিকে কুমিলস্নার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ম্যাচের ২৩ মিনিটে লিড নেয় প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রবিনহোর যোগান দেওয়া বলে শেখ রাসেলের জাল কাঁপান আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল বেসেরা (১-০)। ৪১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে কিংস। তৌহিদুল আলম সবুজের পাসে বল পেয়ে লক্ষ্যভেদ করেন রবসন রবিনহো (২-০)। ৭৪ মিনিটে মিশরীয় ডিফেন্ডার খালেদ সাফীর পাসে নিজের দ্বিতীয় গোলটি আদায় করে নেন রাউল বেসেরা (৩-০)। ৮৩ মিনিটে ম্যাচের চতুর্থ ও নিজের দ্বিতীয় গোল করেন রবিনহো (৪-০)। আর এই গোলেই জয় নিশ্চিত হয় বসুন্ধরার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে