শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

চ্যাম্পিয়ন্স লিগে ম্যানইউ লিভারপুলের স্বপ্নভঙ্গ

ক্রীড়া ডেস্ক
  ২৭ মে ২০২৩, ০০:০০
ইংলিশ প্রিমিয়ার লিগে বৃহস্পতিবার চেলসির বিপক্ষে গোল করায় কাসেমিরোকে ঘিরে ম্যানইউ'র সতীর্থদের উচ্ছ্বাস-শেষ পর্যন্ত বড় জয় নিয়ে মাঠ ছাড়েন তারা -ওয়েবসাইট

লিভারপুলের চেয়ে একটি ম্যাচ বেশি হাতে ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের (ম্যানইউ)। আর সেখান থেকে প্রয়োজন ছিল মাত্র একটি পয়েন্ট। তাতেই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিল রেডডেভিলরা। তবে চেলসিকে রীতিমতো উড়িয়ে দিয়ে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই ফের ইউরোপের শীর্ষ এই প্রতিযোগিতায় ফিরেছে ম্যানইউ। নিজেদের ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে বৃহস্পতিবার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচে চেলসির বিপক্ষে ৪-১ গোলের বড় ব্যবধানে জিতেছে ম্যানইউ। কাসেমিরো দলকে এগিয়ে নেওয়ার পর জালের দেখা পান অঁতনি মার্সিয়াল, ব্রম্ননো ফার্নান্দেস ও মার্কাস র?্যাশফোর্ড। শেষ দিকে ব্যবধান কমান জোয়াও ফেলিক্স।

একের পর এক সুযোগ নষ্ট করল চেলসির খেলোয়াড়রা। ম্যাচের প্রথমার্ধেই দুই গোল করে চালকের আসনে বসে যাওয়া ম্যানইউ বিরতির পর জালের দেখা পেল আরও দুইবার। দারুণ জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের টেবিলে শীর্ষ চারে থেকে আগামী মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করে ফেলল এরিক টেন হাগের দল। এদিনের এই জয়ে তিনে উঠে গেল ম্যানইউ। শেষ হয়ে গেল লিভারপুলের শীর্ষ চারে থাকার কিঞ্চিৎ সম্ভাবনাটুকু।

সেরা চারের ফয়সালা হয়ে গেল শেষ রাউন্ডের আগেই। ইংলিশ ফুটবল থেকে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলবে ম্যানচেস্টার সিটি, আর্সেনাল, ম্যানচেস্টার ইউনাইটেড ও নিউক্যাসল ইউনাইটেড। ৩৭ ম্যাচে ২২ জয় ও ৬ ড্রয়ে টেন হাগের দল ম্যানইউয়ের ৭২ পয়েন্ট। ৭০ পয়েন্ট নিয়ে চারে নিউক্যাসল। টেবিলের দুইয়ে থাকা আর্সেনালের পয়েন্ট ৮১ ও চ্যাম্পিয়ন ম্যানসিটির ৮৯ পয়েন্ট। আর ৬৬ পয়েন্ট নিয়ে পাঁচে আছে লিভারপুল। ৪৩ পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে চেলসি।

লিভারপুলকে এবার খেলতে হবে উয়েফা ইউরোপা লিগে। তাদের মতো চ্যাম্পিয়ন্স লিগে এবার জায়গা হচ্ছে না টটেনহাম হটস্পার ও চেলসির মতো দলেরও। ৫৭ পয়েন্ট নিয়ে আট নম্বরে রয়েছে টটেনহাম। চেলসির অবস্থা আরও শোচনীয়। অন্য কোনো ইউরোপীয় প্রতিযোগিতায় খেলার সুযোগও নেই তাদের। ৪৩ পয়েন্ট নিয়ে তারা রয়েছে ১২ নম্বরে। অন্যদিকে এবার প্রথমবারের মতো ইউরোপা লিগে খেলবে ব্রাইটন। আজ শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের আসরের শেষ রাউন্ডের ম্যাচ অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচ একত্রে মাঠে নামবে রাত সাড়ে নয়টায়। লিগের চ্যাম্পিয়ন-রানার্সআপ, এমনকি চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগে জায়গা করে নেওয়া লড়াই শেষ হলেও রয়েছে কনফারেন্স লিগের লড়াই। যেখানে খেলার সুযোগ রয়েছে অ্যাস্টন ভিলা, টটেনহাম ও ব্রেন্টফোর্ডের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে