শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
নারী প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ

লতার সেঞ্চুরি, ৩৬ রানে অলআউট প্রতিপক্ষ!

ক্রীড়া প্রতিবেদক
  ২৯ মে ২০২৩, ০০:০০
লতা মন্ডল

মেয়েদের ঢাকা প্রিমিয়ার লিগে কেরানীগঞ্জ ক্রিকেট একাডেমিকে উড়িয়ে দিয়েছে খেলাঘর সমাজ কল্যাণ সংঘ। ফতুলস্নায় লতা মন্ডলের সেঞ্চুরিতে ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৮১ রান তোলে খেলাঘর। জবাবে পঞ্চাশের আগেই গুটিয়ে যায় কেরানীগঞ্জের ক্লাবটি। হারতে হয় ২৪৫ রানের বিশাল ব্যবধানে।

ইনিংসের শেষ বলে সিঙ্গেল নিয়ে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন খেলাঘর সমাজ কল্যাণ সমিতির অধিনায়ক লতা মন্ডল। লতার দুর্দান্ত দিনে প্রতিপক্ষ কেরানীগঞ্জ ক্রিকেট একাডেমি দেখেছে মুদ্রার উল্টোপিঠ। ৩৪ ওভার খেলে অলআউট হয় ৩৬ রানে!

ঢাকা প্রিমিয়ার ডিভিশন নারী ক্রিকেট লিগে রোববার খেলাঘর-কেরানীগঞ্জের খেলায় এমনটাই ঘটেছে। বিকেএসপিতে দিনের অপর ম্যাচে সিটি ক্লাবের বিপক্ষে সহজ জয় পেয়েছে আবাহনী লিমিটেড।

টস জিতে ব্যাটিং করতে নেমে খেলাঘর ৫ উইকেটে ২৮১ রান করে। লতা ১০১ বলে ১০০ রান করে অপরাজিত ছিলেন। ৭৫ বলে ৫২ রান করেন তাজ। এ ছাড়া দিলারা আক্তার ৪৭ ও স্বর্ণা আক্তার আউট হন ৪১ রানে। কেরানীগঞ্জের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন অধিনায়ক শাহনাজ পারভীন।

রান তাড়া করতে নেমে কেরানীগঞ্জের দুই ওপেনার ফেরেন শূন্য রানে। শুরু থেকে উইকেটের মিছিলে থাকা কেরানীগঞ্জ আর ঘুরে দাঁড়াতে পারেনি। সর্বোচ্চ ১০ রান করেন শাহনাজ। দুই ওপেনারসহ শূন্য রানে ফেরেন ৪ জন। ৩৪ ওভারে স্কোরবোর্ডে ৩৬ রান না হতেই অলআউট হয় তারা। ২৪৫ রানের বিশাল জয় পায় খেলাঘর। খেলাঘরের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন ফাহিমা খাতুন। ৩ উইকেট নেন সানজিদা আক্তার মেঘলা। ম্যাচসেরা হন লতা।

বিকেএসপিতে অন্য ম্যাচে আগে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ১২৪ রান করে সিটি ক্লাব। সিটির হয়ে সর্বোচ্চ ২৬ রান করেন তমালিকা সুমনা। এ ছাড়া ফাতেমা তুজ জোহরা ২০, জান্নাতুল ফেরদাউস তিথি ১৯ রান করেন। আবাহনীর হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন ফাতেমা জাহান সোনিয়া।

রান তাড়া করতে নেমে ৫ রানে ২ উইকেট হারালেও জয়ে বেগ পেতে হয়নি। ৩২.২ ওভারে মাত্র ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় আবাহনী। শম্পা ৩৫ ও শিবানি সিং ৩২ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। সিটির হয়ে সুমা রানী রয় ও জান্নাতুল ফেরদাউস ১টি করে উইকেট নেন। ম্যাচসেরা হন সোনিয়া।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে