শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

হাথুরু ছাড়াই শুরু হচ্ছে টাইগারদের ক্যাম্প

ক্রীড়া প্রতিবেদক
  ২৯ মে ২০২৩, ০০:০০
ঘরের মাঠে আফগানিস্তান সিরিজকে সামনে রেখে আজ থেকে শুরু হচ্ছে বাংলাদেশ দলের অনুশীলন -ফাইল ফটো

ইংল্যান্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে অ্যাওয়ে সিরিজ শেষে ১৬ মে দেশে ফিরেছে বাংলাদেশ দল। এতদিন কোনো সিরিজ না থাকায় বেশ বড় ছুটিই পেয়েছিলেন ক্রিকেটাররা। এদিকে ঘরের মাঠে আগামী ১৪ জুন আফগানিস্তানের সঙ্গে সিরিজের একমাত্র টেস্ট খেলবে বাংলাদেশ। আর ঈদের পরপরই ওয়ানডে ও টি২০ সিরিজ খেলবে দল দুটি। এ লক্ষ্যে সোমবার থেকে শুরু টাইগারদের দলীয় অনুশীলন।

ক্যাম্প শুরু হলেও এখনই ঢাকায় ফেরার তাড়াহুড়ো নেই প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের। আগামী ৩ জুন অস্ট্রেলিয়া থেকে ঢাকায় ফিরবেন টাইগারদের কড়া এই হেডমাস্টার। তবে জাতীয় দলের সহকারী কোচ নিক পোথাসের অধীনেই লিটনদের ক্যাম্প শুরু হবে। ক্যাম্পের শুরুর দিন উপস্থিত থাকছেন না কয়েকজন ক্রিকেটার।

দেরিতে ফিরলেও ক্যাম্পের কলাকৌশল ঠিকই এঁটেছেন লংকান এই কোচ। সামাজিক যোগাযোগমাধ্যম হোয়াটসঅ্যাপে কোচিং স্টাফের গ্রম্নপে তা দিয়েও রেখেছেন তিনি।

এদিকে নিক পোথাসের মতো পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড ঢাকায় পৗঁছে সোমবার ক্যাম্পে যোগ দেবেন। স্পিন কোচ রঙ্গনা হেরাথ, ট্রেইনার নিকোলাস লিও সোমবার থেকে কাজ করবেন। তবে ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমট আগামী বুধবার ঢাকায় ফিরবেন। অন্যদিকে ক্যাম্প শুরুর তারিখ জানালেও আফগানিস্তানের বিপক্ষে হোম সিরিজের একমাত্র টেস্টের স্কোয়াড এখনো দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আসন্ন এই প্রাথমিক ক্যাম্পের জন্য বাংলাদেশ স্কোয়াডে ২৫ সদস্যকে রাখা হবে বলে জানা গেছে।

এদিকে উইন্ডিজ 'এ' দলের বিপক্ষে সিলেটে সোমবার শুরু হচ্ছে তৃতীয় ও শেষ চার দিনের ম্যাচ। যে কারণে থাকবেন না মুমিনুল হক-শরীফুল ইসলামরা।

আফগানদের বিপক্ষে টেস্টে অধিনায়ক হিসেবে থাকবেন লিটন দাস। কেননা, নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতিতে লিটনই সামলাবেন দায়িত্ব- এমনটাই আভাস দিয়েছেন বিসিবি সভপতি নাজমুল হাসান পাপন। সে ক্ষেত্রে উইকেটের পেছনে দায়িত্ব পালনের জন্য স্কোয়াডে ফিরতে পারেন নুরুল হাসান সোহান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে